Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড়ে পুলিশ-সন্ত্রাসী ‘গুলিবিনিময়’, যুবক গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মে ২০২৩ ১৫:২৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের লোহাগাড়ায় দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের সঙ্গে ‘গুলিবিনিময়ের’ পর অস্ত্রসহ একজনকে গ্রেফতারের তথ্য দিয়েছে পুলিশ।

সোমবার (২২ মে) রাতে উপজেলার চরম্বা ইউনিয়নের দুর্গম পাহাড়ে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান।

পুলিশ জানায়, গুলিবিনিময়ের পর ওই পাহাড়ে অভিযান চালিয়ে চন্দন চাকমা (৩৫) নামে একজনকে ২টি দেশিয় বন্দুক ও তিন রাউন্ড ‍গুলিসহ গ্রেফতার করা হয়েছে। চন্দনের বাড়ি বান্দরবান সদরের টঙ্কাবতী পুনর্বাসন চাকমাপাড়ায়।

ওসি আতিকুর রহমান সারাবাংলাকে জানান, পাহাড়ি একদল সন্ত্রাসীর অবস্থানের তথ্য পেয়ে দুর্গম পাহাড়ের সেগুনবাগানে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানের নেতৃত্বে অভিযান শুরু করে পুলিশ। বাগানের পশ্চিমে গাছের ওপর বাঁশের তৈরি একটি মাচা ঘরের নিচে পাহাড়ি টিলার ঢালুতে দু’জন বসে থাকতে দেখে তারা এগিয়ে যান। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা গুলি ছুঁড়তে শুরু করে।

ওসি’র দেহরক্ষী কনস্টেবল কোরবান আলী সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা ‍গুলিবর্ষণ করে। একপর্যায়ে সন্ত্রাসীদের বন্দুকের চেম্বার অচল হয়ে গেলে তাদের গুলিবর্ষণ বন্ধ হয়ে যায়। তখন অভিযান চালিয়ে চন্দনকে গ্রেফতার করা হয়। তার সহযোগী তরুণ চাকমা নামে একজন পালিয়ে যেতে সক্ষম হয়।

ওসি আতিকুর আরও বলেন, ‘চন্দন ও তরুণের নেতৃত্বে পাহাড়ি একটি সন্ত্রাসীগোষ্ঠী ওই এলাকায় অবস্থান করে বিভিন্ন অপরাধ করে আসছিল। তাদের ব্যবহৃত টং ঘরটির অবস্থান শনাক্ত করে আমরা সন্ত্রাসীদের অবস্থানের খবর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সংগ্রহ করছিলাম। তথ্য পেয়ে সেখানে গেলে সন্ত্রাসীরা আমাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তবে আমরা প্রথমে গুলিবর্ষণ না করে আত্মরক্ষার মাধ্যমে তাদের চারদিক থেকে ঘিরে ফেলি।’

পুলিশের ওপর হামলা ও কর্তব্যকাজে বাধাদান এবং অস্ত্র আইনে লোহাগাড়া থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানান।

সারাবাংলা/আরডি/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর