Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ মে ২০২৩ ১৭:০৪

বরিশাল: আগামী ১২ জুন অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মোট ১২৬টি ভোটকেন্দ্র রয়েছে। আয়তন ও ভোটারদের সংখ্যার ওপর ভিত্তি করে ওয়ার্ড প্রতি তিন থেকে ছয়টি ভোটকেন্দ্র থাকবে। আর মোট কেন্দ্র মিলিয়ে ভোটকক্ষ থাকবে ৮৯৪টি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে অস্থায়ী কোনো কেন্দ্র থাকছে না। তবে প্রয়োজনে ভোটকক্ষ বাড়ানো হতে পারে।

এদিকে পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, আসন্ন সিটি নির্বাচনে ৩০টি ওয়ার্ডে মোট ১২৬টি ভোট কেন্দ্রের মধ্যে ১১৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ২৭টি এবং অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৮৮টি। তবে বাকি ১১টি কেন্দ্রে ঝুঁকি নেই। কেন্দ্র ও প্রার্থীদের অবস্থান, তৎপরতাসহ সার্বিক দিক অনুসন্ধান করে এমন পর্যবেক্ষণ দিয়েছে পুলিশ।

বরিশাল সিটি করপোরেশনের সহকারী রির্টানিং অফিসার মনিরুল ইসলাম বলেন, ‘সাধারণ কেন্দ্রগুলোতে ২০ থেকে ২২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। তবে ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তত চার থেকে পাঁচজন সদস্য বেশি থাকবেন। পাশাপাশি সব কেন্দ্রেই জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত থাকবেন।’

সারাবাংলা/একে

টপ নিউজ বরিশাল বরিশাল সিটি করপোরেশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর