Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ৪০ লাখ মানুষকে ঘর দেবে সরকার: বস্ত্র ও পাটমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ মে ২০২৩ ১৮:৪০

ভূমিহীনদের মধ্যে জমি ও ঘর হন্তান্তর করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, ছবি: সারাবাংলা

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন সরকার ৩৫ লাখ গৃহহীন ও ভূমিহীন মানুষকে ঘর করে দিয়েছে, আর ৪০ লাখ মানুষকে ঘর দেওয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

বৃহস্প‌তিবার (২৫ মে) দুপু‌রে জেলার রূপগঞ্জ উপ‌জেলার টানমুশুরী এলাকায় গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার উপহারের জমি ও ঘর হন্তান্তর অনুষ্ঠা‌নে প্রধান অতি‌থির বক্ত‌ব্যে বস্ত্র ও পাটমন্ত্রী এ তথ্য জানান।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী ব‌লেন, ‘২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। আমাদের অর্থনীতি, কৃষি, স্বাস্থ্য ব্যবস্থা হবে স্মার্ট। তৃণমূল পর্যন্ত বাংলাদেশের প্রতিটি মানুষের উন্নত জীবন হবে। প্রত্যেকটা গ্রামের মানুষ শহরের নাগরিক সুবিধা পাবে। আওয়ামী লীগ যাদের ঘর নাই, বাড়ি নাই, মাথা গোঁজার ঠাঁই নেই, রাস্তার পাশে পড়ে থাকে তাদের ঘর বানিয়ে জীবন-জীবকার ব্যবস্থা করে দিচ্ছে। বঙ্গবন্ধুর বাংলায় আর একটি মানুষও ভূমিহীন বা গৃহহীন থাকবে না। সরকার ৩৫ লাখ মানুষকে ঘর করে দিয়েছে, আর অল্প কিছুদিনের মধ্যে আরও ৪০ লাখ মানুষকে ঘর করে দেবে। বঙ্গবন্ধু বাংলাদেশ নিয়ে অনেক স্বপ্ন দেখেছেন, দেশ স্বাধীন করলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সক্ষম হয়েছেন, দে‌শের মানু‌ষের মু‌খে হা‌সি ফু‌টি‌য়ে‌ছেন।’

তিনি আরও ব‌লেন, ‘প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা শুধু একটা বিষয় চিন্তা করেন। দেশের মানুষের ভাগ্য গড়ে তাদের দারিদ্র্যের হাত থেকে মুক্তি দিতে হবে। গৃহহীন মানুষকে ঘর দিতে হবে, তাদের শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে। মানুষকে উন্নত জীবন দেওয়ার মাধ্যমে স্বাধীনতার সুফল প্রত্যেকের ঘরে পৌঁছে দিতে হবে। বাংলাদেশে একজন মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।’

বিজ্ঞাপন

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন¯ রূপগঞ্জ উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হক, রূপগঞ্জ সদর ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান সালাউদ্দিন ভূঁইয়া, উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক ইমন হাসান খোকন, রূপগঞ্জ সদর ইউনিয়নের স্বেচ্ছা‌সেবক লী‌গের সাধারণ সম্পাদক মোহাম্মদ হো‌সেন আহ‌মেদসহ অনেকে।

সারাবাংলা/এনএস

টপ নিউজ নারায়ণগঞ্জ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর