Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ বলছে, প্রেমঘটিত কারণে নিজ পিস্তলে কনস্টেবল রনির আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ মে ২০২৩ ২০:০২

ঢাকা: রাজধানীর বনানীতে পুলিশের একটি চেকপোস্টে সকাল সাড়ে ৬টার দিকে নিজ পিস্তল দিয়ে বুকে গুলি করে আত্মহত্যা করেন পুলিশ কনস্টেবল আশরাফ উজ জামান রনি (২২)। পুলিশ বলছে, প্রেমঘটিত কারণে রনি আত্মহত্যা করে থাকতে পারে।

পুলিশ জানিয়েছে— কিছুদিন ধরে রনি এক মেয়ে বন্ধুর সঙ্গে (প্রেমিকা) মোবাইল ফোনে কথা বলে আসছিলেন। গতকাল রাতেও দীর্ঘ সময় ধরে মোবাইল ফোনে ওই মেয়ের সঙ্গে কথা বলেছেন। ভোরে চেকপোস্টে ডিউটিতে আসার আগে ও পরে ওই মেয়ের সঙ্গে কথা বলেছেন। এরপর চেকপোস্টের ওয়াশরুমে গিয়ে পিস্তল দিয়ে বুকে গুলি চালান রনি। এতে তার মৃত্যু হয়।

সাধারণত কনস্টেবলদের পিস্তল সরবরাহ করে না পুলিশ। তবে ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) কর্মরত যেসব কনস্টেবল চেকপোস্টে ডিউটি করে ডিএমপির নির্দেশনা অনুযায়ী তারা পিস্তল ব্যবহার করতে পারেন বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

আত্মহত্যার কারণ সম্পর্কে তিনি বলেন, ‘কনস্টেবল রনির সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জেরে তারা মোবাইলে বেশিরভাগ সময় কথা বলতেন। গতকাল বুধবার রাতের বেশিরভাগ সময় তারা মোবাইলে কথা বলেন। সকালে ডিউটিতে আসার আগেও দুজনের মধ্যে কথা হয়।’

ডিসি শহিদুল্লাহ আরও বলেন, প্রাথমিকভাবে নিহতের মোবাইল ফোন চেক করে দেখা গেছে, প্রেমঘটিত কোনো বিষয় নিয়ে কনস্টেবল রনির প্রেমিকার সঙ্গে কোনো ঝামেলা চলছিল। এ কারণেই তিনি নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা করতে পারেন। তবে এ বিষয়ে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘আজ সকাল সাড়ে ৬টার দিকে বনানীর ১১ নম্বর চেকপোস্ট থেকে রনি অন্য পুলিশ সদস্যদের সঙ্গে দায়িত্ব পালন করতে আসেন। পরে চেকপোস্টের ওয়াশরুমে গিয়ে ৬টা ৫০ মিনিটের দিকে সে নিজের পিস্তল দিয়ে নিজের বুকে গুলি করে আত্মহত্যা করেন।’

ওসি বলেন, ‘এ ঘটনার সময় অন্যান্য পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন। তারাও আমাদের বিষয়টি বলেছেন।’

নিহত পুলিশ সদস্যের মরদেহ ময়নাতদন্তের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত রনির বাড়ি ধামরাই বলে জানিয়েছে পুলিশ।

সারাবাংলা/ইউজে/একে

আত্মহত্যা টপ নিউজ পুলিশ কনস্টেবল রনি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর