Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় যুব কাউন্সিলের নির্বাচন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ মে ২০২৩ ১৭:৩৮

ঢাকা: জাতীয় যুব কাউন্সিলের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার (২৭ মে)। এদিন রাজধানীর মতিঝিলে যুব ভবনে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি (২), সহ-সাধারণ সম্পাদক (২), সমাজকল্যাণ সম্পাদক, মহিলা বিষয়ক সম্পাদক, দফতর সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকসহ মোট ২৭ টি পদের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জাতীয় যুব কাউন্সিলের ৭৫ জন সদস্য ভোট দেবেন।

যুব উন্নয়ন অধিদফতরের বাস্তবায়ন, মনিটরিং ও যুবসংগঠন বিষয়ক পরিচালক মো. মানিকহার রহমান জানান,  ২০২৩-২৪ সালের কমিটির জন্য গত মার্চে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

তিনি বলেন, যুব সমাজের প্রতিনিধিত্বকারী এই সরকারি সংগঠন যুব নেতৃত্বের বিকাশ ও যুবকদের চাহিদা সরকারের কাছে তুলে ধরতে কাজ করবে। কমিটি গঠন হলেও কার্যকরী কমিটি গঠন না হওয়ায় এতদিন কাজ করতে পারছিলেন না সদস্যরা।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল কাউন্সিল গঠনের লক্ষ্যে সাধারণ পরিষদ গঠন করা হয়। ২০২৩-২০২৪ মেয়াদে জাতীয় যুব কাউন্সিল গঠনের জন্য প্রত্যেক জেলা থেকে একজন করে মোট ৬৪ জন, বিশেষ শ্রেনীভুক্ত যুব ৬ জন, অন্যান্য ৫ জনসহ ৭৫ জন সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ গঠন করা হয়।

সারাবাংলা/আরএফ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর