Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এস আলমের ভোজ্যতেল চুরি, ২ জাহাজ থেকে গ্রেফতার ৪

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ মে ২০২৩ ১৮:৪১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কর্ণফুলী নদীতে অয়েল ট্যাংকার থেকে ভোজ্যতেল চুরি করে নিয়ে যাবার সময় চারজনকে গ্রেফতার করেছে নৌ পুলিশ। ভোজ্য তেলগুলো এস আলম গ্রুপের আমদানি করা বলে পুলিশ জানিয়েছে।

শনিবার (২৭ মে) গভীর রাতে চট্টগ্রাম বন্দরের সীমানায় কর্ণফুলী নদীর ডায়মন্ড সিমেন্ট ঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার চারজন হল- মো. রায়হান (২৩), বুলবুল আহম্মদ (২৫), আব্দুল হক (৪২) ও ওয়াহিদুর নবী (৪৩)।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ সারাবাংলাকে জানান, এমটি বুলবুল নামে একটি অয়েল ট্যাংকারে আমদানি করা অপরিশোধিত ভোজ্যতেল ছিল। তেলগুলো এসআলম ভেজিটেবেল অয়েল মিলের আমদানি করা।

গভীর রাতে অয়েল ট্যাংকার থেকে এমভি ওশান ভিউ নামে একটি লাইটার জাহাজে এক হাজার ২০০ লিটার ভোজ্যতেল স্থানান্তর করা হয়। সেই তেল নিয়ে লাইটার জাহাজ রওনা দেয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে নদীতে অভিযান চালিয়ে সেটি আটক করা হয়। জাহাজের সামনের ট্যাঙ্ক থেকে এক হাজার ২০০ লিটার অপরিশোধিত ভোজ্য তেল জব্দ করা হয়। পরে এমটি বুলবুল অয়েল ট্যাংকারেও অভিযান চালানো হয়।

ওসি একরাম বলেন, ‘এমটি বুলবুল অয়েল ট্যাংকারের মাস্টারের যোগসাজসে তেলগুলো ওশান ভিউ জাহাজে স্থানান্তর করা হয়েছিল। তবে দুই জাহাজের মাস্টার পালিয়ে যেতে সক্ষম হয়। রায়হান ও বুলবুলকে অয়েল ট্যাংকার থেকে এবং আব্দুল হক ও ওয়াহিদুর নবীকে ওশান ভিউ লাইটার জাহাজ থেকে গ্রেফতার করা হয়েছে।’

এস আলম অয়েল মিলের পক্ষ থেকে মামলা দায়ের করা হচ্ছে বলে ওসি একরাম জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর