Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা ওয়াসা: বাণিজ্যিক ব্যবস্থাপক উত্তম কুমারের নিয়োগ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মে ২০২৩ ২৩:৪৫

ঢাকা: ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক পদে উত্তম কুমার রায়ের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সেইসঙ্গে উত্তম কুমার রায়ের নিয়োগ কেন কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

সোমবার (২৯ মে) এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী হুমায়ন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

জানা যায়, গত ১৮ জানুয়ারি উত্তম কুমার রায়কে এক বছরের জন্য ঢাকা ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। এরপর উত্তম কুমারের চুক্তিভিত্তিক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৫ মে ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিন রিটটি দায়ের করেন।

আইনজীবী হুমায়ন কবির পল্লব জানান, ২০১০ সালের ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি প্রবিধানমালায় বাণিজ্যিক ব্যবস্থাপকসহ অন্যান্য পদে নিয়োগের প্রক্রিয়ার বিষয়টি উল্লেখ রয়েছে। সেখানে পদোন্নতি, পদোন্নতি যোগ্য, প্রেষণে বা সরাসরি নিয়োগের কথা থাকলেও চুক্তিভিত্তিক বাণিজ্যিক ব্যবস্থাপক নিয়োগের বিষয়টি নেই।

এসব কারণে গত ১৫ মে রিটটি দায়ের করা হয়। আজ শুনানি শেষে আদালত উত্তম কুমার রায়ের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাসের জন্য স্থগিত করে রুলসহ আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

ঢাকা ওয়াসা বাণিজ্যিক ব্যবস্থাপক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর