Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১৪ জুন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ মে ২০২৩ ১৫:০৭

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট আগামী ১৪ জুন থেকে বিক্রি শুরু হবে। ওইদিন থেকে সকাল ৮টা থেকে ট্রেনের বিক্রি শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। প্রথম দিন ২৪ জুনের টিকিট দেওয়া হবে। আর সর্বশেষ ১৮ জুন দেওয়া হবে ২৮ জুনের অগ্রিম টিকিট।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, পবিত্র ঈদুল আজহায় ঈদের বিশেষ ট্রেন চলবে আটটি। ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ২৯ হাজার। এবারও ঈদে ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে দু’টি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের টিকিট এবং দুপুর ১২টায় বিক্রি হবে পূর্বাঞ্চলের টিকিট।

তিনি বলেন, আগামী ২৯ জুন ঈদের দিন ধরে ২৪ জুনের টিকিট ১৪ জুন; ২৫ জুনের টিকিট ১৫ জুন; ২৬ জুনের টিকিট ১৬ জুন; ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হবে। এছাড়া ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২৯, ৩০ জুন ও ১ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর