Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির গয়েশ্বর-সালামসহ ৩২ জনের হাইকোর্টে জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ মে ২০২৩ ১৮:০৮

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি পালনের সময় হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ জন বিএনপি নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া রাজশাহীর পুঠিয়ার শিবপুর স্কুল মাঠে জনসভায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এ ব্যাপারে জামালপুরে একটি মামলা হয়। সে মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির ৫ নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩০ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন দেন। এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন পাওয়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপু প্রমুখ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন, আইনজীবী কায়সার কামাল। তার সঙ্গে ছিলেন আইনজীবী কে আর খান পাঠান।

পরে আইনজীবী কায়সার কামাল জানান, গত ২৩ মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪ মে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল ও বিস্ফোরক দ্রব্য নিক্ষেপের অভিযোগে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

আলালসহ ৫ জনের আগাম জামিন:

রাজশাহীর পুঠিয়ার শিবপুর স্কুল মাঠে জনসভায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এ ব্যাপারে জামালপুরে একটি মামলা হয়। সে মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির পাঁচ নেতাকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩০ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জামিন পাওয়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন- সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর স্কুল মাঠে বিএনপির জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এ ঘটনায় গত ২৩ মে বিকেলে জামালপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। মামলায় আবু সাঈদ চাঁদসহ সাতজন ও অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়।

সারাবাংলা/কেআইএফ/ এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর