Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাম বাড়বে ফেসওয়াশের

সিনিয়র করেসপন্ডেন্ট
১ জুন ২০২৩ ১৮:৫৪

ঢাকা: ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে বিদেশি প্রসাধনী পণ্য ফেসওয়াশের আমদানিতে রেগুলেটরি ডিউটি ২০ শতাংশ বৃদ্ধি এবং একই করভার ৮৯ দশমিক ৩২ শতাংশ নির্ধারণ করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফলে দেশে আমদানি করা ফেসওয়াশের দাম বাড়বে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী। ‘উন্নয়নের অভিযাত্রার দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ শিরোনামে উত্থাপিত বাজেটে এমন প্রস্তাব রাখা হয়েছে।

বিজ্ঞাপন

প্রস্তাবনায় বলা হয়, সকল প্রকার ফেসওয়াশ পণ্যের আমদানিতে রেগুলেটরি ডিউটি ২০ শতাংশ আরোপ করে এবং একই করভার ৮৯ দশমিক ৩২ শতাংশ নির্ধারণ করার প্রস্তাব করছি। এর ফলে আমদানি করা ফেসওয়াশের দাম বাড়বে। পণ্যটির আমদানিতে মোট করভারের পার্থক্য থাকায় মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকির প্রবণতা রোধে এ প্রস্তাব করা হয়।

ইতিহাসের বৃহত্তম এই বাজেটের আকার ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। বৃহস্পতিবার ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট মন্ত্রিসভায় অনুমোদনের পর বিকলে ৩টা ৫মিনিটে অর্থমন্ত্রী জাতীয় সংসদে উপস্থাপন করেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট পেশ করনে তিনি।

সারাবাংলা/ইএইচটি/এনএস

২০২৩-২৪ অর্থবছরের বাজেট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর