Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও শীর্ষ ধনী ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক
১ জুন ২০২৩ ১৯:০২

বিশ্বে ধনীদের তালিকায় এক নম্বর স্থান পুনর্দখল করেছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। ব্লুমবার্গ বিলিয়নার ইনডেক্সের সর্বশেষ তথ্য অনুযায়ী তার সম্পদের পরিমাণ ১৯২ কোটি মার্কিন ডলার।

র‍্যাংকিং অনুযায়ী, টেসলা, স্পেসএক্স এবং টুইটারের মালিক চলতি বছরে ৫৫ কোটি ৩০ লাখ মার্কিন ডলার সম্পদ বেড়েছে। বিলিয়নার র‍্যাংকিংয়ে ১৮৭ কোটি মার্কিন ডলার নিয়ে দ্বিতীয় স্থানে ফ্রান্সের বিলাসীপণ্য ব্যবসায়ী বার্নার্ড আরনল্ট। গত কয়েক মাস ধরে এই দুই ব্যবসায়ী একে অন্যকে টক্কর দিচ্ছেন।

চলতি বছরে ইলন মাস্কের সম্পদ বৃদ্ধিতে বড় ভূমিকা রেখেছে টেসলার শেয়ার দর। সদ্য সমাপ্ত মে মাসে টেসলার শেয়ার দর বেড়েছে ২৪ শতাংশ। গত ১২ মাসে একই শেয়ারের দাম বেড়েছে ৬৫.৬ শতাংশ।

এর আগেও বিশ্বের এক নম্বর ধনীর খেতাব ছিল ইলন মাস্কের। তবে গত বছরের ডিসেম্বরে তিনি আরনল্টের কাছে এই অবস্থান হারান। গত ডিসেম্বর থেকে আরনল্টের কোম্পানি এলভিএমএইচ-এর পণ্যের চাহিদা ব্যাপক বেড়ে যায়। তবে সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে মন্দা আশঙ্কায় এলভিএমএইচ-এর শেয়ার দর কমছে। গত এপ্রিল থেকে এ পর্যন্ত এলভিএমএইচ-এর শেয়ার দর কমেছে ১০ শতাংশ। মে মাসের মাঝামাঝিতে এক দিনে আরনল্টের সম্পদ কমে ১০ কোটি মার্কিন ডলার।

সারাবাংলা/আইই

ইলন মাস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর