Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় চলতি বছরের সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে

সিনিয়র করেসপন্ডেন্ট
১ জুন ২০২৩ ২১:৪৩

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১২ জন। যা চলতি বছর এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৯ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৩ জন। তবে এ সময়ে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩৩৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২৯৩ জন এবং অন্যান্য বিভাগে ৪৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত দুই হাজার ১৩৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৪৭৭ জন এবং ঢাকার বাইরে ৬১১ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭৮৫ জন। এর মধ্যে ঢাকায় এক হাজার ১৭৪ ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৬১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে এ বছর ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয় কন্ট্রোল রুমের পরিসংখ্যানে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে ছিলেন ২৩ হাজার ১৬২ জন।

আরও পড়ুন: ভয়াবহ রূপ নিয়ে আসছে ডেঙ্গু!

সারাবাংলা/এসবি/একে

টপ নিউজ ডেঙ্গু ডেঙ্গু রোগী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর