Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংঘর্ষের পর চবি’র ২ হলে তল্লাশি, রড-পাথর উদ্ধার

চবি করেসপন্ডেন্ট
২ জুন ২০২৩ ১১:২৬

চট্টগ্রাম ব্যুরো: ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে কয়েকদফা সংঘর্ষের পর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দু’টি ছাত্রাবাসে তল্লাশি চালানো হয়েছে। রড, ক্রিকেট স্ট্যাম্প, একবস্তা রামদা এবং কয়েক বস্তা পাথর উদ্ধার করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টায় শাহজালাল ও শাহ আমানত হলে তল্লাশি শুরু হয়। তল্লাশি চলে ১টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে পুলিশ তল্লাশিতে অংশ নেয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নুরুল আজিম শিকদার সারাবাংলাকে বলেন, ‘হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, পুলিশ ও গোয়েন্দা সংস্থা মিলে হল দুটিতে তল্লাশি চালানো হয়েছে। কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। কাউকে শনাক্ত বা আটক করা যায়নি। বিষয়টা প্রক্রিয়াধীন।’

বুধবার (৩১ মে) রাতে ও বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসে কয়েকদফা সংঘর্ষে ছাত্রলীগের দু’গ্রুপের অন্ত:ত ২০ জন নেতাকর্মী আহত হন। সংঘর্ষ থামাতে গিয়ে আহত হন বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির পরিদর্শক মিজানুর রহমান।

আরও পড়ুন:

#৩ ঘণ্টা পর থামল ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১৫

#চবিতে ফের সংঘর্ষে ছাত্রলীগ

#হোটেলে ভাত খেতে গিয়ে তর্কাতর্কির জেরে দেড় ঘণ্টা সংঘর্ষ

ছাত্রলীগের বিবাদমান দুটি উপগ্রুপ হল- শাটল ট্রেনের বগিভিত্তিক সিক্সটি নাইন এবং সিএফসি। এর মধ্যে সিএফসি শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান নওফেল এবং সিক্সটি নাইন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

ঘটনার সূত্রপাত হয় বুধবার (৩১ মে) রাতে। খাবার খেতে গিয়ে হোটেলে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের কয়েকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে রাতেই দু’গ্রুপে প্রায় দেড়ঘন্টা সংঘর্ষ হয়।

কিন্তু বৃহস্পতিবার (১ জুন) সকাল থেকে আবারও উত্তেজনা বাড়তে থাকে। দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে দুপুর ১টার তুমুল সংঘর্ষে রুপ নেয়। এসময় নেতাকর্মীদের হাতে দেশীয় অস্ত্রশস্ত্র দেখা যায়। এরপর বিকেল ৪টার দিকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র্যাব মোতায়েনের পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

সারাবাংলা/এইচএফ/ এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর