Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর গভীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১৩:২৯

ঢাকা: ভারতের উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ জুন) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় তিনি ট্রেন দুর্ঘটনায় শত শত মানুষ নিহত ও আহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

দেশটির উড়িষ্যা রাজ্যের বালেশ্বরে একটি মালবাহী ও একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের সংঘর্ষে নিহতের সংখ্যা ইতোমধ্যে ২৮০ ছাড়িয়েছে। শনিবার সকাল ১০টা পর্যন্ত এ ঘটনায় আরও ৯০০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ শালিমার থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের ১০-১২টি বগি ওড়িশার বালেশ্বরের কাছে লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত বগিগুলো ছিটকে পড়ে উল্টো দিকের লাইনে। কিছু ক্ষণ পর উল্টো দিকের লাইন দিয়ে আসে হাওড়াগামী যশবন্তপুর এক্সপ্রেস। সেই ট্রেনটি করমণ্ডল এক্সপ্রেসের ছিটকে পড়া বগির ওপর দিয়ে চলে যায়। এতে যশবন্তপুর এক্সপ্রেসেরও তিন থেকে চারটি বগি লাইনচ্যুত হয়।

এদিকে এ দুর্ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। দুর্ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে পরিস্থিতি খতিয়ে দেখতে বলছেন তিনি। দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য দুই লাখ রুপি করে দেওয়ায় ঘোষণা দিয়েছেন মোদি। দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুসহ কংক্রেস নেতা রাহুল গান্ধী, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

সারাবাংলা/এনআর/ইআ

শোক প্রকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর