Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চের রোড মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১৩:২৩

ঢাকা: সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অর্ন্তবর্তী সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামীকাল রোববার (৪ মে) দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করবে গণতন্ত্র মঞ্চ। এতে জোটের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

শনিবার (৩ মে) দুপুরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকার আবারও একটি তামাশার নির্বাচনের পাঁয়তারা করছে। এজন্য বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানিমূলক মামলা, নির্যাতন ও নিপীড়ন অব্যাহত রেখেছে। দেশের একটি গুরুত্বপূর্ণ সময় এই রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা যেকোনো ধরনে উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করতে চাই।’

সাইফুল হক বলেন, ‘আগামীকাল ৪জুন সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় সমাবেশ ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে। ৬ জুন সকালে বগুড়ার সাতমাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ জুন সকালে দিনাজপুরে সমাবেশ ও বিকেলে রংপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া রোডমার্চ চলাকালীন কিছু অনির্ধারিত পথসভা অনুষ্ঠিত হবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম বর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

গণতন্ত্র মঞ্চ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর