Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তথ্য সংগ্রহ কমিটি’ গঠন করেছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১৩:৫৫

ঢাকা: দলের সিনিয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আহ্বায় ক করে ‘গণতান্ত্রিক’ কর্মসূচিতে বাধা দেওয়া ব্যক্তিদের তথ্য সংগ্রহে কমিটি গঠন করেছে বিএনপি।

শনিবার (৩ মে) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তথ্য সংগ্রহ কমিটির সদস্যরা হলেন— বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, বজলুল করিম চৌধুরী আবেদ, আকরামুল হাসান, মো. আবদুস সাত্তার পাটোয়ারী, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, যুবদলের সদস্য কামরুজ্জামান দুলাল, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি রফিকুল ইসলাম, মো. মাহবুবুর রহমান ও সালাহ উদ্দিন খান।

দেশের যেকোনো প্রান্ত থেকে মেইল বার্তায়, দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ অথবা সরাসরি নয়াপল্টন কার্যালয় এসে তথ্য দেওয়া যাবে বলে জানান রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘গায়েবি মামলা, মিথ্যা মামলা, গুম, খুন, সহিংস আক্রমণ, অগ্নিসংযোগসহ গণতন্ত্র পুণরুদ্ধারে বাধা প্রদানকারী ব্যক্তিবর্গের তথ্যাদি সংগ্রহ করার জন্য এ কমিটি গঠন করা হয়েছে। সহিংসতায় লিপ্ত ব্যক্তিদের নাম ও ভিডিও-অডিও রেকর্ড, ফটোগ্রাফ ইত্যাদি তথ্য সংগ্রহ করবে এ কমিটি। সংগ্রহ করা এসব তথ্য পরীক্ষা ও পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সংরক্ষণ করা হবে।’

সারাবাংলা/এজেড/ইআ

তথ্য সংগ্রহ কমিটি বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর