Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার দাবি মান্নার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১৮:৪২

ঢাকা: জুন মাসের মধ্যেই অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘এই মাস পর্যন্ত সময় দিচ্ছি। যদি এখনও গায়ের জোরে ক্ষমতা ধরে রাখতে চান, তাহলে আমরা সিদ্ধান্ত নিবো কিভাবে আপনাদের বিদায় করে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।’

শনিবার (৩ জুন) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অবৈধ ক্ষমতাসীন সরকার সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘সব গণতান্ত্রিক রাষ্ট্র এই সরকারের ওপর থেকে সমর্থন তুলে নিয়েছে। এদের পায়ের তলায় মাটি নেই। স্বৈরাচার, ভোট ডাকাত, অগণতান্ত্রিক সরকারের দিন শেষ। তাদের পৃথিবী ছোট হয়ে আসছে। পালানোর জন্য জায়গা খুঁজে পাচ্ছে না। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে যে সাম্রাজ্য গড়েছিল তারা, সেই সাম্রাজ্য এখন হাতছাড়া হয়ে যাচ্ছে।’

‘১৫ বছর ধরে তারা অত্যাচার, নিপীড়ন, নির্যাতন চালিয়েছে। গুম, ক্রসফায়ার, মামলা, গ্রেফতার করে বিরোধী রাজনৈতিক শক্তিকে দমন করেছে। লুটপাট, দুর্নীতির মাধ্যমে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। নিজেদের পকেট ভরার জন্য আরেকটা বাজেট করেছে তারা। আয় না থাকলেও জনগণকে ২ হাজার টাকা দিতে হবে। এমনিতেই গ্যাস, বিদ্যুৎ, নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা, তার উপর নতুন বাজেটে নতুন করে সাধারণ মানুষের পকেট কাটার ধান্দা করছে সরকার’, বলেন মাহামুদুর রহমান মান্না।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, যুগ্ন সাধারণ সম্পাদক ডা. জাহেদ উর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরুসহ অন্য নেতারা।

সারাবাংলা/এএইচএইচ/এমও

ক্ষমতা হস্তান্তর মান্না মাহমুদুর রহমান মান্না


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর