Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমটবের নতুন মহাসচিব মোহাম্মদ জুলফিকার

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জুন ২০২৩ ২০:৫১

ঢাকা: দেশের মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) এর মহাসচিব হিসাবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট কর্নেল (অবঃ) মোহাম্মদ জুলফিকার। তিনি ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদের (অবঃ) স্থলাভিষিক্ত হয়েছেন। নতুন মহাসচিব গত ১ জুন দায়িত্ব গ্রহণ করেন।

রোববার (৪ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এমটবের প্রেসিডেন্ট এরিক অস বলেন, ‘লে. কর্নেল মোহাম্মদ জুলফিকারকে (অবঃ) মহাসচিব হিসেবে পেয়ে এমটব বোর্ড আনন্দিত। টেলিযোগাযোগ এবং আইসিটি খাতে তার দীর্ঘ নেতৃত্বের অভিজ্ঞতা মোবাইল খাতকে নতুন মাত্রা দেবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মোবাইল খাত বিশেষ অবদান রাখতে সক্ষম, তাই এই খাত এখন আরও বেশি গুরুত্বপূর্ণ।’

টেলিযোগাযোগ ক্ষেত্রে কারিগরি অভিজ্ঞতাসম্পন্ন মোহাম্মদ জুলফিকার মোবাইল নম্বর পোর্টাবিলিটি (এমএনপি) সেবাদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিওনের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে ছিলেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে দীর্ঘ ২৫ বছর টেলিকম এবং আইটি সংশ্লিষ্ট বিভিন্ন দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই ও বিটিআরসিতেও দায়িত্ব পালন করেছেন তিনি।

নব-নিযুক্ত মহাসচিব বলেন, ‘আমি এমটবের মহাসচিবের দায়িত্ব গ্রহণ করতে পেরে অত্যন্ত সম্মানিত বোধ করছি। এমটব বোর্ড আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেজন্য আমি বিশেষভাবে কৃতজ্ঞ। আমার পূর্বসূরীরা মোবাইল খাতের মজবুত ভিত্তি স্থাপন এবং উদ্ভাবনকে উৎসাহিত করেছেন আমিও সেই অনুযায়ী কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

সারাবাংলা/ইএইচটি/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর