Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনকে অধিনায়ক করে টেস্ট দল ঘোষণা, দুই নতুন মুখ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৪ জুন ২০২৩ ২০:০০

ঢাকা: আফগানিস্তানের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ দুজন- ব্যাটার শাহাদাত হোসেন ও পেসার মুশফিক হাসান।

চট্টগ্রামের ব্যাটার শাহাদাত হোসেন ও রংপুরের পেসার মুশফিক দুজনেই বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচ খেলেছেন। ‘এ’ দলের হয়ে পারফর্ম করেই প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন দুজন। ‘এ’ দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করা তরুণ মাহমুদুল হাসান জয়ও আছেন দলে।

আফগানিস্তান সিরিজের দলে বাংলাদেশের অধিনায়ক লিটন কুমার দাস। ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান খেলতে পারবেন না এই সিরিজ। তার অনুপস্থিতিতে টেস্ট দলের সহ-অধিনায়ক লিটনই পেয়েছেন অধিনায়কের দায়িত্ব।

সবকিছু ঠিক থাকলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৪ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

দুই দফায় বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে আফগানিস্তান। প্রথম দফায় একটি টেস্ট খেলে ফিরে যাবেন আফগানরা। দ্বিতীয় দফায় এসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন আফগানরা।

বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, মুশফিক হাসান।

সারাবাংলা/এসএইচএস

ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটার টপ নিউজ লিটন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর