Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বসাহিত্য কেন্দ্রে বিকাশ’র ৩৩,৬০০ বই হস্তান্তর

সারাবাংলা ডেস্ক
৫ জুন ২০২৩ ০০:০২

ঢাকা: গত নয় বছরের ধারাবাহিকতায় এ বছরও বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৩ হাজার ৬০০ বই হস্তান্তর করল বিকাশ। প্রতিষ্ঠানটির দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় সারাদেশের স্কুল শিক্ষার্থীদের মাঝে এই বইগুলো বিতরণ করা হবে।

রোববার (৪ জুন) আলোকিত মানুষ গড়ার কারিগর ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ’র হাতে বইগুলো তুলে দেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.)।

সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল করপোট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। এই কার্যক্রমের আওতায় এ পর্যন্ত প্রায় চার হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৩ লাখ বই দেওয়া হয়েছে। যার মাধ্যমে ৩০ লাখের কাছাকাছি পাঠক উপকৃত হয়েছে।

উল্লেখ্য, যাত্রা শুরুর সময় থেকেই বই পড়াকে উৎসাহিত করতে বিভিন্ন ধরনের কার্যক্রমে যুক্ত রয়েছে বিকাশ। ২০১৮ সাল থেকে অমর একুশে বইমেলার মূল পৃষ্ঠপোষক হিসেবে বাংলা একাডেমির সঙ্গে কাজ করে আসছে। এছাড়া, মুজিব শতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্কুলের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত করতে সারাদেশে বাংলা ও ইংরেজি মাধ্যমের ৫০০টি স্কুলে ২০ হাজার কপি গ্রাফিক নভেল সিরিজ ‘মুজিব’ বিতরণ করছে বিকাশ। শিক্ষা কার্যক্রমকে আরও সম্প্রসারিত করতে ২০১৯ সাল থেকে যশোরের বিশেষায়িত স্কুল প্রয়াস এর শিক্ষার্থীদের বাৎসরিক শিক্ষা দান খরচ বহন করে আসছে বিকাশ।

সারাবাংলা/পিটিএম

বই হস্তান্তর বিকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর