Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহ আমানতে ফের দরজার কবজার ভেতর সোনার দণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৩ ১৩:০৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও দরজার কবজার ভেতর থেকে ১২টি সোনার দণ্ড উদ্ধার হয়েছে। তবে এবার পরিত্যক্ত অবস্থায় থাকা একটি লাগেজে সোনার দণ্ডগুলো পাওয়া গেছে। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তাদের যৌথ তল্লাশি চালিয়ে এসব সোনা উদ্ধার করেছে।

সোমবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর টার্মিনালে আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্টের পাশে পরিত্যক্ত অবস্থায় লাগেজটি পাওয়া যায় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিজ্ঞাপন

শুল্ক গোয়েন্দা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ সারাবাংলাকে জানিয়েছেন, কবজার ভেতরে পাওয়া ১২টি সোনার দণ্ডের ওজন ৭৩৬ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা এবং জব্দের ফলে সমপরিমাণ রাজস্ব আয় হয়েছে।

এর আগে, রোববার সকালে দুবাইফেরত এক যাত্রীর লাগেজ তল্লাশি করে দরজার কবজার ভেতরে করে আনা ১২টি সোনার দণ্ড, ১টি সোনার বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করে এনএসআই ও শুল্ক গোয়েন্দা অধিদফতর। আবদুল করিম সজন নামে ওই যাত্রীকে আটক করে পতেঙ্গা থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বশির আহমেদ সারাবাংলাকে বলেন, ‘গতকাল (রোববার) যে যাত্রীর কাছ থেকে দরজার কবজার ভেতর সোনার দণ্ড উদ্ধার করা হয়েছে, আজ উদ্ধার হওয়া লাগেজটিও তার হতে পারে অথবা নতুন কোনো যাত্রীরও হতে পারে। নতুন যাত্রীর হওয়ার সম্ভাবনা বেশি। গতকাল ধরা পড়ে যাওয়ায় আজ সম্ভবত লাগেজটি আর গ্রহণ করেনি। তদন্তে নিশ্চয় বিষগুলো পরিষ্কার হবে।’

সারাবাংলা/আরডি/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর