Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের আজকের কর্মসূচি স্থগিত, ১০ জুন বিক্ষোভের ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৩ ১৫:১০

ঢাকা: তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত বিক্ষোভ কর্মসূচি অনুমতি না মেলায় স্থগিত করেছে নিবন্ধন হারানো দল বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী ১০ জুন (শনিবার) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

সোমবার (৫ জুন) সকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

বিজ্ঞাপন

রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের অনুমতি না দিয়ে গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার ক্ষুণ্ণ করার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ১৫ বছর ধরে রাজপথে কথা বলতে দেওয়া হচ্ছে না। এমনকি পুলিশের নিকট শান্তিপূর্ণ সভা-সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা ও অনুমতি চেয়ে আবেদন করা হলে উল্টো হয়রানির শিকার হতে হচ্ছে।

গত ২৮ মে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ ডিএমপির কাছে অনলাইনে ৫ জুন সমাবেশের জন্য আবেদন করে। ২৯ মে সুপ্রিম কোর্টের ৪ জন আইনজীবীর একটি প্রতিনিধি দল ৫ জুন সমাবেশের আবেদন নিয়ে ডিএমপি কমিশনারের কাছে গেলে কমিশনার কার্যালয়ের গেট থেকে তাদেরকে আটক করা হয়। এরপর তাদের ছেড়ে দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা প্রধান হারুন অর রশীদের বক্তব্যেরও সমালোচনা করা হয়।

সারাবাংলা/ইউজে/একে

জামায়াত জামায়াতে ইসলামী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর