Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধ সম্পদ অর্জন: ডিআইজি মিজানের রায় ২১ জুন

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৩ ১৬:২৭

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় দুর্নীতির অভিযোগে বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক মিজানুর রহমান মিজানসহ ৪ জনের রায় ঘোষণার তারিখ আগামী ২১ জুন ধার্য করেছেন আদালত।

সোমবার (৫ জুন) বিকেলে দুদক এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর মঞ্জুরুল ইমামের আদালত এই তারিখ ধার্য করেন।

এদিন ডিআইজি মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসানের পক্ষে যুক্তি উপস্থাপন শেষ করেন তাদের আইনজীবী শাহিনুর ইসলাম। তিনি আসামিদের খালাস দাবি করেন। গত ৩১ মে ডিআইজি মিজানের পক্ষে যুক্তি তুলে ধরেন সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী। দুদক অভিযোগ প্রমাণ করতে পারেননি মর্মে খালাস দাবি করেন।

গত ২৪ মে দুদকের পক্ষে যুক্তি উপস্থাপন করা হয়। ডিআইজি মিজানসহ চারজনের পৃথক তিন ধারায় সর্বোচ্চ সাজা ২৫ বছরের কারাদণ্ড দাবি করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

গত ১৪ মে আত্মপক্ষ সমর্থনের শুনানিতে ডিআইজি মিজান, তার ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন।মামলায় ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না পলাতক থাকায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করতে পারেননি।

মামলাটিতে এ নিয়ে চার্জশিটভুক্ত ৩৩ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

২০২০ সালের ২ সেপ্টেম্বর মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত ঢাকার বিশেষ জজ-৬ আদালতে বদলির আদেশ দেন। এরপর চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলার অপর আসামিরা হলেন, ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

বিজ্ঞাপন

দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ ২০২১ সালের ৩০ জানুয়ারি চার আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

সারাবাংলা/এআই/একে

টপ নিউজ দুদকের মামলা দুর্নীতি দমন কমিশন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর