Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেঁতুলিয়া নদীর উপর সেতু চাইলেন তোফায়েল আহমেদ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৩ ২৩:২৮

ঢাকা: ভোলা-বরিশাল যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে তেঁতুলিয়া নদীর উপর সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সাবেকমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে দ্রুত সেতু নির্মাণের দাবি জানান তিনি। এদিন বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে শুরু হয়।

পয়েন্ট অব অর্ডারে আলোচনার সুযোগ নিয়ে তোফায়েল আহমেদ বলেন, ‘ভোলাতে প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায়। দেশের অন্য কোনো স্থানে ৮ থেকে ৯টি কূপ খনন করেও একটিতে গ্যাস পাওয়া যায় না। অথচ আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে। ইতোমধ্যেই পরিকল্পনা নেওয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগানো হবে।’

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তোফায়েল আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে সর্বশ্রেষ্ট জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি তার দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা হয়ে আছে। ইতোমধ্যে অনেক ব্যবসায়ী ভোলাতে জায়গা জমি কিনেছেন। তাই প্রধানমন্ত্রী যদি ভোলা-বরিশাল (তেঁতুলিয়া নদীর উপর) ব্রিজটা করে দেন, খুব ভালো হয়। ইতোমধ্যে এর ফিজিবিলিটি টেস্ট করা হয়েছে।’ ব্রিজটি হলে ভোলার চেহারা পাল্টে যাবে বলেও উল্লেখ করেন তিনি।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

তেঁতুলিয়া নদী ব্রিজ ভোলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর