Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবায়দার মামলায় ৪ ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২৩ ১৭:২৫

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের মামলায় আরও ৪ ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে তারা সাক্ষ্য দেন। আগামীকাল বুধবার (৭ জুন) পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে।

সাক্ষীরা হলেন— ঢাকা ব্যাংক লিমিটেডের রিটেল বিজনেস ডিভিশন শওকত আলী খান, ঢাকা ব্যাংক লিমিটেডের সেলস ম্যানেজার সাজ্জাদ মাহমুদ সবুজ, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার রেজওয়ানুল হক এবং ,ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার কাজী মইন উদ্দিন চিশতিয়া।

মামলাটিতে এখন পর্যন্ত ৫৬ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

গত বছর ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১৯ জানুয়ারি তাদের হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

এর আগে, ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।পরবর্তীতে আবারও মামলাটি বিচারিক কার্যক্রম শুরু হয়।

সারাবাংলা/এআই/এনএস

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর