Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা, আমি ন্যায়বিচার চাই’

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২৩ ১৮:১৬

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলো মিথ্যা এবং বানোয়াট। আমি ন্যায় বিচার চাই।

মঙ্গলবার (৬ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবি নোটিশে হাজিরা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

জাহাঙ্গীর আলম বলেন, দীর্ঘ ১৭-১৮ মাস ধরে বিভিন্ন মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, দুদকসহ বিভিন্ন কার্যালয়ে আমার বিরুদ্ধে বানোয়াট তথ্য দিয়ে চিঠি পাঠানো হয়েছে। আমার নামে ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট দেখানো হয়েছে। আমার সিগনেচার ব্যতীত কে বা কারা ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট খুলেছে সেটা জানতে চাই, আমি ন্যায় বিচার চাই।

তিনি বলেন, কে বা কারা অভিযোগ করেছেন তাদের ঠিকানা বা হদিস নেই, কাগজের সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। দুদক একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। গত ২১ মে তারা আমাকে ডেকেছিল। আজকেও তারা আমাকে উপস্থিত হওয়ার জন্য নোটিশ দিয়েছিল। আমি দুদক ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এখানে এসেছি।

জাহাঙ্গীর বলেন, আমার বিরুদ্ধে সাত হাজার ৫০০ কোটি টাকা আত্মসাতের নাটক সাজানো হয়েছিল। মন্ত্রণালয় থেকে কিন্তু ছয় থেকে সাড়ে ৬০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সেই জায়গায় কাগজের মধ্যে লেখা, সাড়ে সাত হাজার কোটি টাকা আত্মসাৎ! যত মিথ্যা, পঁচা, অন্যায় অনিয়মের কথাগুলো লেখা হয়েছে। কে বা কারা লিখেছে সেটার কোনো তথ্য নেই।

তিনি আরও বলেন, আপনারা জানেন, একজন মেয়রের ব্যাংক অ্যাকাউন্ট করতে হলে সিইও ও মেয়রের যৌথ সিগনেচার (স্বাক্ষর) লাগে। আর আমার সিগনেচার গোপনীয় কিছু নয়। আমার পাসপোর্ট আছে, ভোটার আইডি কার্ড আছে। তাছাড়া সরকারের কাছে ও সিটি করপোরেশনের জন্য আমার নির্ধারিত সিগনেচার আছে।

জাহাঙ্গীর বলেন, আমি অভিযোগগুলো মিথ্যা দাবি করেছি, মিথ্যা অভিযোগকারীদের বিরুদ্ধেও বিচার চেয়েছি। যারা দেশ ও জনগণের জন্য কাজ করতে চায় তাদের যদি এ রকম হয়রানি করা হয় তাহলে তারা কাজ করতে চাইবে না। তবে আমার সততা ও দক্ষতা আছে বলেই এখানে এসেছি। অনেক মানুষ কিন্তু দুদকে আসতে ভয় পান। আমি দুদক ও আইনকে সহযোগিতা করতেই এখানে এসেছি। আমি সঠিক সুন্দর ও শতভাগ স্বচ্ছতার পক্ষে।

সারাবাংলা/এসজে/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর