Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতিসংঘের মধ্যস্থতার মতো সংকট তৈরি হয়নি: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ জুন ২০২৩ ১০:২৯

ফাইল ছবি: ওবায়দুল কাদের

ঢাকা: নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। জাতিসংঘের মধ্যস্থতা বা হস্তক্ষেপের প্রয়োজন আছে—এমন রাজনৈতিক সংকট দেশে তৈরি হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশে আমরা আলোচনা করব নিজেদের সমস্যা নিয়ে। প্রয়োজন হলে নিজেরাই সমাধান করব। এখানে জাতিসংঘের মধ্যস্থতা বা হস্তক্ষেপের প্রয়োজন আছে, এমন রাজনৈতিক সংকট তৈরি হয়নি।

তিনি বলেন, সংকটের সমাধান হলো আমাদের সংবিধান। সংবিধানই যদি কোনো দেশে সমাধান না দিতে পারে তাহলে সেদেশে গণতন্ত্র হবে কী করে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৬ জুন) আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হো‌সেন আমু রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৪ দল আয়োজিত জনসভায় বলেন, বিগত সময় যেমন জাতিসংঘ তারানকো সাহেবকে পাঠিয়েছিলেন। আমাদের দুই দলকে নিয়ে বসে একসঙ্গে মিটিং করেছেন। আজও প্রয়োজনে এই ধরনের জোরাজুরি না করে জাতিসংঘের পক্ষ থেকে প্রতিনিধি আসুক। আমরা বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই- অবাধ, সুষ্ঠু নির্বাচন করার বাধা কোথায়? কীভাবে সেটা নিরসন করা যায়। এটা আলোচনার মধ্য দিয়েই সুরাহা হতে পারে। অন্য কোনো পথে নয়।

তার এই বক্তব্যে রাজনৈতিক মহলে আলোচনা তৈরি হয়েছে। আমির হোসেন আমুর এমন বক্তব্যের ব্যাপারে ওবায়দুল কাদেরকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা।

আরও পড়ুন 

সারাবাংলা/এনআর/আইই

ওবায়দুল কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর