Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ

সারাবাংলা ডেস্ক
৭ জুন ২০২৩ ২১:০৭

ঢাকা: রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মৃত্যুপথযাত্রী এক রোগীর সঙ্গে অপচিকিৎসা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অধ্যাপক ডা. মাছুম সিরাজের বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার বরাবর অভিযোগ করেন ভুক্তভোগী রোগী সিনিয়র সাংবাদিক কাঞ্চন কুমার দে।

বুধবার (৭ জুন) বিকেলে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রারের কাছে কাঞ্চন কুমার দে এ অভিযোগপত্র জমা দেন।

অভিযোগে কাঞ্চন বলেন, ‘২২ ডিসেম্বর বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হই। পরে এনজিওগ্রামের মাধ্যমে জানতে পারি, আমার হার্টে পাঁচটি ব্লক রয়েছে। সেই অনুযায়ী গত ৩১ ডিসেম্বর হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট অ্যান্ড হেড অব কার্ডিও সার্জারি অধ্যাপক মাছুম সিরাজের নেতৃত্বে কয়েকজন চিকিৎসক আমার ওপেন হার্ট সার্জারি করেন। তারপর থেকে ডা. শাহনুর আজিজ ও পরে অধ্যাপক ডা. রেজাউল করিমের অধীনে নিয়মিত চেকআপ করি।’

কাঞ্চন কুমার দে অভিযোগে আরও বলেন, ‘গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে আমি আবারও বুকে ব্যথা অনুভব করি। এমন অবস্থায় গত ১ এপ্রিল রাত ১১টায় বুকে প্রচণ্ড ব্যথা হলে নিডোকার্ড স্প্রে নেই। এতে ব্যথা কমে যায়। পরে অধ্যাপক ডা. রেজাউল করিমকে ফোনে জানানো হলে তিনি হাসপাতালে যেতে বলেন। তার পরামর্শ অনুযায়ী গত ২ এপ্রিল হাসপাতালে গেলে টেস্ট করতে দেন এবং রিপোর্টে দেখা যায়, রাতে আমার মাইল্ড স্ট্রোক হয়েছে। পরে সর্বশেষ অবস্থা দেখার জন্য তার পরামর্শে এনজিওগ্রাম করি। এতে দুটি ব্লক দেখা যায়। এর মধ্যে একটি ৯০ শতাংশ ও আরেকটি ৮০ শতাংশ, যা প্রথম এনজিওগ্রাম রিপোর্টে ছিল। এর মানে হলো, ওপেন হার্ট সার্জারিতে পাঁচটি ব্লকের মধ্যে তিনটি ক্লিয়ার করা হলেও দুটি ক্লিয়ার করা হয়নি।’

‘অধ্যাপক ডা. মাছুম সিরাজের এই অপচিকিৎসা এক ধরনের প্রতারণা, যা আমাকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। এ কারণে আমি শুধু বিপুল অঙ্কের আর্থিক ক্ষতির মুখেই পড়িনি, শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। তাই ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের অধ্যাপক ডা. মাছুম সিরাজের বিচার দাবি করছি,’- অভিযোগপত্রে উল্লেখ করেন কাঞ্চন কুমার দে।

সারাবাংলা/এনএস

ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল ডা. প্রফেসর ডা. মাছুম সিরাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর