Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুর হাত কামড়ে ছিঁড়ে নিয়ে গেল হায়েনা

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ জুন ২০২৩ ১৭:৫৬

ঢাকা: চিড়িয়াখানায় ঘুরতে আসা সাইফ হাসান (২) নামে এক শিশুর হাত কামড়ে ছিঁড়ে নিয়ে গেছে হায়েনা। বর্তমানে শিশুটি রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১২ টার দিকে রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় এই ঘটনা ঘটে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শিশুটির বাবা মো. সুমন জানান, তাদের বাড়ি রংপুরে। বর্তমানে আশুলিয়া জিরানী বাজার এলাকায় থাকেন। তিনি নিজে একটি পোশাক কারখানায় চাকরি করেন। সাইফের মা শিউলি গৃহিনী। সাইফ তাদের একমাত্র সন্তান। এদিন তিনি স্ত্রী-সন্তানকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে যান। বেড়ানোর এক পর্যায়ে সাইফ খাঁচার বাইরে থেকে ভেতরে হাত ঢুকালে হায়েনা তার ওপর আক্রমণ করে। এ সময় সে তার মায়ের কোলে ছিল।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন জানান, বর্তমানে শিশুটি রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ইতোমধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজ-খবর নিয়েছে। এছাড়াও কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ইফতেখার হোসেন বলেন, ‘যুগ্মসচিবের নেতৃত্বে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে একটি এবং প্রাণিসম্পদ অধিদফতর আরেকটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি দুটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে জন্য বলা হয়েছে।’ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ শিশুটির পাশে আছে বলে জানান তিনি।

সারাবাংলা/জিএস/এসএসআর/পিটিএম

কামড় শিশুর হাত বিচ্ছিন্ন হায়না


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর