Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভবন থেকে ফেলে শ্রমিক লীগ নেতাকে হত্যা, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুন ২০২৩ ১৫:২৯

ঢাকা: রাজধানীর বাড্ডার সাঁতারকুলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নির্মাণাধীন ভবন থেকে ফেলে দিয়ে অপু ইসলাম (৩৫) নামে এক শ্রমিক লীগ নেতাকে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ ছয় শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রাজধানীর বাড্ডা সাঁতারকুলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নির্মানাধীন ভবন থেকে ফেলে দিয়ে অপু ইসলাম (৩৫) নামে এক শ্রমিক লীগ নেতাকে হত্যার ঘটনা ঘটেছে।

শনিবার (১০ জুন) সকালের দিকে ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে বাড্ডা থানা পুলিশ।

বাড্ডা থানার এস আই আব্দুস শাকুর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গতরাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কয়েকজন ছাত্র মিলে অপু নামে ওই ব্যক্তিকে নির্মাণাধীন সাততলা ভবনের ছয় তলার লিফটের ফাঁকা জায়গা দিয়ে ফেলে দেয়। সংবাদ পেয়ে অপুর স্বজনরা তাকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এস আই জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে ভবন থেকে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে। এই ঘটনায় শিক্ষকসহ ছয় ছাত্রকে আটক করা হয়েছে। একটি হত্যা মামলা পক্রিয়াধীন। ঘটনার আরও বিস্তারিত জানার চেষ্টা চলছে। মরদেহ ময়নাতন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

মৃত অপুর খালাতো ভাই দিপু হাসান জানান, অপু বাড্ডা সাঁতারকুল উত্তর পাড়ায় স্ত্রী শায়লা, এক ছেলে ও মেয়েকে নিয়ে নিজেদের বাড়িতে থাকতেন। তিনি বাড্ডা ৪১ নম্বর ওয়ার্ডের শ্রমিক লীগের আহ্বায়ক ছিলেন। আগে অটোরিকশার ব্যবসা করলেও বর্তমানে কিছুই করতেন না।

দিপু হাসান আরও জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে সাঁতারকুল শান্তিপাড়া আশরাফ আলী রোডের মাস্টার কমপ্লেক্সের ওই নির্মাণাধীন ভবনের সামনে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে অপুর তর্কাতর্কি হয়। এক পর্যায়ে ওই শিক্ষার্থীরা তাকে ধরে নির্মাণাধীন ওই ভবনের ৬ষ্ঠ তলায় নিয়ে যায়। সেখানে তাকে মারধর করে লিফটের ফাঁকা দিয়ে নিচে ফেলে দেয়। খবর পেয়ে সেখান থেকে তাকে আহত অবস্থায় এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক অপুকে মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/এসএসআর/ইআ

শ্রমিক লীগ নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর