Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জুন ২০২৩ ১১:১৫

বরিশাল: কীর্তনখোলা নদীতে বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহী পারাবত-১১ লঞ্চের ধাক্কায় বালুবাহী বাল্কহেড ডুবির ঘটনা ঘটেছে। এতে লঞ্চটির তলাও ফেটে গেছে।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে নদীর মকবুলের টেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় রাকিব খান (২০) নামে একজন নিখোঁজ রয়েছেন।

পারাবত-১১ লঞ্চের যাত্রী আনিস ও রব্বানী জানান, লঞ্চটি শনিবার বরিশাল নৌ-বন্দর থেকে ৫ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। লঞ্চটি নদীর মকবুলের টেক এলাকার মোড় অতিক্রমকালে বাল্কহেডে ধাক্কা দেয়। বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চের একটি অংশ ফেটে গিয়ে পানি প্রবেশ করে। তখন লঞ্চটি একটি চরে উঠিয়ে দেওয়া হয়েছে।

পরে লঞ্চের যাত্রীদের বেশিরভাগ এমভি প্রিন্স আওলাদ-১০ এবং অর্ধশতাধিক যাত্রীকে ঢাকাগামী এমভি ফারহান লঞ্চে উঠিয়ে দেওয়া হয়।

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, ‘বাল্কহেডটি সিলেট থেকে বালু নিয়ে বরগুনার উদ্দেশে যাচ্ছিল। লঞ্চের সঙ্গে ধাক্কায় বাল্কহেড ডুবে গেছে। যারা সাঁতরে তীরে উঠেছেন, তারা জানিয়েছেন রাকিব খান নামে একজন নিখোঁজ রয়েছেন।’

তিনি আরও জানান, রাকিব বাল্কহেডের কর্মচারী। তিনি বরগুনার তালতলী উপজেলার মোরানিদ্রা এলাকার বিল্লাল খানের ছেলে। নিখোঁজ যুবকের সন্ধানে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছে। রোববার সকাল থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে।

সারাবাংলা/এমও

কীর্তনখোলা নিখোঁজ লঞ্চের ধাক্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর