Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৩ ১১:৫৮

খুলনা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবারই প্রথম খুলনা সিটির সকল কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। ভোটকেন্দ্রগুলোতে রয়েছে কড়া নিরাপত্তাবেস্টনী ও কেন্দ্রীয়ভাবে সিসি ক্যামেরায় মনিটরিং ব্যবস্থা।

কেসিসি নির্বাচনের মেয়র পদে পাঁচজন প্রার্থী হলেন- আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক (নৌকা), জাপার শফিকুল ইসলাম মধু (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল (হাতপাখা), স্বতন্ত্রপ্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক (দেয়াল ঘড়ি) ও জাকের পার্টির এস এম সাব্বির হোসেন (গোলাপ ফুল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৩১টি ওয়ার্ডের ২৮৯টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি ভোটকক্ষে ভোট গ্রহণ চলছে। ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে দুইজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবারের সিটি নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে নারী ভোটার দুই লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার দুই লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

সকাল ৯টা ২০ মিনিটে মহানগরের ২২ নম্বর ওয়ার্ডের সাউথ সেন্ট্রাল রোডের পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী তালুকদার আব্দুল খালেক।

ভোট দেওয়া শেষে তালুকদার আব্দুল খালেক বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। জনগণ যে রায় দেবে, তাই মেনে নেব।’

নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের ইসলামাবাদ কলেজিয়েট স্কুল কেন্দ্রে গিয়ে দেখা গেছে, লাইনে দাঁড়িয়ে আছেন ভোটাররা। তৈরি হয়েছে ভোটারদের দীর্ঘ লাইন। ভোট কেন্দ্রের চারপাশে পোস্টার, ফেস্টুনে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

খুলনা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, ‘সকাল ৮টা থেকে খুলনা সিটি নির্বাচনের ভোট শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্কুলার অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে কোনো ধরনের অপ্রীতিকার ঘটনা না ঘটে, সেজন্য প্রত্যেকটি কেন্দ্রেই পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন।’

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, ‘নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির টহল টিমের সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন।’

সারাবাংলা/ইআ

খুলনা সিটি করপোরেশন নির্বাচন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর