Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট-রাজশাহী সিটির নির্বাচন বর্জন, বরিশালের ফল প্রত্যাখান

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৩ ১৯:০৬

ঢাকা: দলের সিনিয়র নায়েবে আমির ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের আসন্ন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে ইসলাম আন্দোলন বাংলাদেশ। পাশাপাশি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে দলটি।

এ ছাড়া আজকের হামলার প্রতিবাদে আগামী শুক্রবার সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করবে ইসলামী আন্দোলন।

বিজ্ঞাপন

সোমবার (১২ জুন) বিকেলে পুরানা পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম এসব সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশন আমাদের আশ্বস্ত করেছিল যে, সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও আমাদের অনুরূপভাবে আশ্বস্ত করা হয়েছিল। আপনারা জানেন আমরা এমন একটা নিবন্ধিত রাজনৈতিক দল। পরিচ্ছন্ন রাজনীতি চর্চার ক্ষেত্রে বাংলাদেশে আমরা নজির স্থাপন করেছি। সেই সুবাদে চলমান নির্বাচনগুলোতে আমরা অংশ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আজকের ঘটনায় আমরা স্তম্ভিত। গোটা জাতি স্তম্ভিত। আমাদের প্রার্থীকে তারা লাঞ্ছিত করেছে, আহত করেছে।’

‘এ রকম পরিস্থিতি আগামী ২৬ জুন অনুষ্ঠেয় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জন করছি। বরিশাল সিটি করপোরেশনের আজকের নির্বাচনের ফল প্রত্যাখান করছি। একই সঙ্গে এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে আগামী শুক্রবার সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করব আমরা’- বলেন সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

ইসলামী আন্দোলন টপ নিউজ হাতপাখা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর