Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৩ ১৯:৩৮

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ।

১২৬টি কেন্দ্রের ফলাফল গণনা শেষে সোমবার (১২ জুন) সন্ধ্যায় বেসরকারি ফলাফল জানানো হয়।

নৌকা প্রতীকে আবুল খায়ের ৮৭ হাজার ৭৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম হাতপাখা প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৩৪৫ ভোট। তাদের ভোটের ব্যবধান ৫৩ হাজার ৪০৮।

এরআগে সকাল ৮টা থেকে বরিশাল নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি ভোট কক্ষে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা শেষ হয় বিকাল চারটায়।

সকালে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের বরিশাল সরকারি কলেজ কেন্দ্রে নিজের ভোট দেন আওয়ামী লীগের মেয়র পদ প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। ভোট শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘চমৎকার পরিবেশ, খুব ভালো ভোট হচ্ছে সব জায়গায়। ইনশাআল্লাহ আমরা আশাবাদী।’

এসময় তিনি আরও বলেন, ভোটের ফল যাই হোক, আমি মেনে নেব। হেরে গেলেও বিজয়ী প্রার্থীকে স্বাগত জানাব।

সকাল ৮টা ১০ মি‌নিটে নগরের রূপাতলী হাউজিংয়ের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী সৈয়দ মো. ফয়জুল করিম।

ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে বিগত সময়ে মানুষ ভোট দিতে পারে‌নি। সেখানে মানুষ এবার অন্তত ভোট দেওয়ার এক‌টি পরিবেশ পেয়েছে। ভোটাররা ভোট দিতে পারলে হাতপাখা সর্বোচ্চ ভোটে বিজয়ী হবে ইনশাআল্লাহ।’

বিজ্ঞাপন

এসময় তিনি আরও বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং গ্রহণযোগ‌্য না হলে ভোটের ফলাফল মেনে নেওয়ার প্রশ্নই আসে না। যদি প্রশ্নবিদ্ধ ভোট হয়, তখন আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব, রিট করব, আন্দোলন করব।’

সকাল থেকেই পছন্দের নগরপিতা নির্বাচন করতে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি ছিল। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে দুপুরের দিকে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা ঘটে।

এছাড়াও কয়েকটি কেন্দ্রের সামনের কাউন্সিলর প্রার্থীদের মুখোমুখি অবস্থানের কারণে সাময়িক উত্তেজনা সৃষ্টি হয়। পরে অবশ্য পরিস্থিতি শান্ত হয়ে যায়। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোট।

প্রসঙ্গত, বরিশাল সিটির ১২৬টি ভোটকেন্দ্রে এবারই প্রথম ইভিএমে ভোটগ্রহণ হয়। এ সিটিতে ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

# বরিশালে ৪৬ হাজার ভোটে এগিয়ে নৌকা

বরিশালে এগিয়ে নৌকা

# বরিশালে ২৫ কেন্দ্রের ফল ঘোষণা, এগিয়ে নৌকা

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর