Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁর জেসমিনের মৃত্যু, তদন্তে আরও ২ মাস

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ১৩:১১

সুলতানা জেসমিন, ফাইল ছবি

ঢাকা: নওগাঁয় আটকের পর র‍্যাবের হেফাজতে স্থানীয় ভূমি অফিসের অফিস সহকারী সুলতানা জেসমিনের (৪৫) মৃত্যুর অভিযোগে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিকে আরও দুই মাস সময় দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৩ জুন) রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন মনোজ কুমার ভৌমিক। রাষ্ট্রপক্ষে ছিলেন সমরেন্দ্র নাথ বিশ্বাস।

বিজ্ঞাপন

আজ তদন্ত কমিটির পক্ষে দুই মাস চেয়ে সময় আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উচ্চ পর্যায়ের কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে এভিডেন্স (তথ্য প্রমাণ) সংগ্রহ করেছেন। আরও আনুষাঙ্গিক কাজ রয়েছে। তদন্ত শেষ করতে আরও দুই মাস সময় প্রয়োজন।

তবে এ সময় রিটকারী আইনজীবী মনোজ কুমার ভৌমিক সময় আবেদনের বিরোধিতা করে বলেন, তারা আদালতের আদেশের এক মাস দুই দিন পর কমিটি গঠন করেছে। এখানে অনেক সময় ব্যয় হয়েছে। তাই দুই মাস সময় দেওয়া ঠিক হবে না।

এরপর ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্যে আদালত বলেন, আমরা দুই মাস সময় দিচ্ছি। দুই মাস কিন্তু দুই মাসই। এ সময়ের মধ্যে তদন্ত শেষ করতে হবে। এটা সেনসিটিভ ম্যাটার। বারবার সময় দেওয়া হবে না।

পরে আদালত দুই মাস সময়ের আবেদন মঞ্জুর করে আদেশ দেন। এর আগে, নওগাঁয় আটকের পর র‍্যাবের হেফাজতে নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী সুলতানা জেসমিনের (৪৫) মৃত্যুর অভিযোগের ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে কমিটিকে ৬০ দিনের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

বিজ্ঞাপন

গত ৫ এপ্রিল বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এর আগে, গত ২৮ মার্চ এ বিষয়ে স্বপ্রণোদিত হয়ে শুনানি করে সুলতানা জেসমিনের সুরতহাল প্রতিবেদন ও ময়না তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

গত ২৮ মার্চ এ বিষয়ে শুনানি নিয়ে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এরপর এ বিষয়ে আইনজীবী মনোজ কুমার জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন।

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, গত ২২ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় থেকে সুলতানা জেসমিন (৪৫) আটক করে র‍্যাবের হেফাজতে নেওয়া হয়। এরপর গত শুক্রবার (২৪ মার্চ) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

র‍্যাবের দাবি, প্রতারণার অভিযোগের পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য সুলতানা জেসমিনকে আটক করা হয়। আটকের পর অসুস্থ হয়ে তিনি মারা গেছেন। তবে স্বজনদের অভিযোগ, হেফাজতে নির্যাতনের কারণে জেসমিনের মৃত্যু হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/এনএস

নওগাঁ সুলতানা জেসমিন

বিজ্ঞাপন
সর্বশেষ

কঠিন চীবর দান: উৎসবের মহাজাগরণ
২১ অক্টোবর ২০২৪ ১৫:৩০

সম্পর্কিত খবর