Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াবা কারবারে জড়িত ২ পরিবহন কর্মীর যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ১৩:৪৯

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজার থেকে আসা পিকআপে তল্লাশি করে ইয়াবা উদ্ধারের মামলায় দুই পরিবহন কর্মীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মঙ্গলবার (১৩ জুন) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞা এ রায় দিয়েছেন বলে ওই আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

দণ্ডিত তাইজুল ইসলাম তাজুল (৩১) পিকআপ চালক এবং মো. রাকিব (২১) তার সহকারী। গ্রেফতারের পর জামিনে গিয়ে তারা এখন পলাতক আছেন।

মামলার নথি থেকে জানা গেছে, ২০২১ সালের ১২ মার্চ শাহ আমানত সেতু সংলগ্ন কর্ণফুলী থানার টোল প্লাজার সামনে কক্সবাজার থেকে আসা একটি পিকআপে তল্লাশি করে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম। তল্লাশিতে পিকআপের এয়ার ক্লিনার পাইপের ভেতর থেকে ৫ হাজার ইয়াবা উদ্ধার হয়। গ্রেফতার করা হয় তাজুল ও রাকিবকে।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ সারাবাংলাকে জানান, নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক শিমুল চন্দ্র দাস বাদী হয়ে তাদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা করেন। ২০২১ সালের ৩ জুন গ্রেফতার দু’জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (বন্দর) মিজানুর রহমান। ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। এরপর পাঁচজনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দিয়েছেন।

সারাবাংলা/আরডি/ইআ

যাবজ্জীবন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর