Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ারীতে জমিসহ বাড়ি পেলেন অভিনেত্রী সুজাতা

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ১৪:১৭

ঢাকা: চিত্রজগতের রূপালি পর্দার গুণী অভিনেত্রী সুজাতার পাশে দাঁড়িয়েছে ঢাকা জেলা প্রশাসন। তাকে রাজধানীর ওয়ারী মৌজার একটি জমিসহ বাড়ির (অর্পিত সম্পত্তি) দখল হস্তান্তর করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মঙ্গলবার (১৩ জুন) সুজাতাকে জমিসহ বাড়ির দখল হস্তান্তর করা হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক, জেলা প্রশাসনের কর্মকর্তা, সুজাতার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জেলা প্রশাসন মমিনুর রহমান জানান, এই শিল্পী ব্যক্তি ও পারিবারিক জীবনে আজ অনেক অসহায়। গুণী এই অভিনেত্রী বনশ্রীর একটি ভাড়া বাসায় আর্থিক অসচ্ছলতার সঙ্গে দিনযাপন করছিলেন। বিষয়টি ঢাকার জেলা প্রশাসকের নজরে এলে তিনি নায়িকা সুজাতা আজিমের আবাসনের জন্য উপযুক্ত বাড়ি খুঁজে বের করার নির্দেশনা দেন। নির্দেশনার আলোকে ওয়ারির লালচাঁন মকিম লেনের বাসা নং ৪৩, ৪৩/২, ৪৩/৩ দাগের সম্পত্তি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করে প্রশাসন। এরপরই জমিসহ ওই বাড়িটি সুজাতাকে হস্তান্তর করা হয়।

এসময় সুজাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঢাকা জেলা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক আরও জানান, গুণী-জ্ঞানী বিশিষ্টজন যারা আর্থিকভাবে অস্বচ্ছল তাদের আবাসনের জন্য ঢাকা জেলা প্রশাসন কাজ করছে। অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও জনকল্যাণমুখী সংগঠনসমূহের জন্য উদ্ধার করা খাস জমি/অর্পিত সম্পত্তি পর্যায়ক্রমে বরাদ্দ দেওয়া হবে।

উপমহাদেশের রূপালি পর্দার অন্যতম গুণী অভিনেত্রী সুজাতা। তিনি একাধারে চিত্রনায়িকা, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়। তাছাড়া শিল্পকলার চলচ্চিত্র শাখায় অনবদ্য অবদানের জন্য তিনি ২০২১ সালে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

টপ নিউজ নায়িকা সুজাতা পুরান ঢাকা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর