Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাম্পে ২ পক্ষের গোলাগুলিতে এক রোহিঙ্গা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ১৪:৫৪

কক্সবাজার: উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছে এক রোহিঙ্গা। মঙ্গলবার (১৩ জুন) সকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-৩২ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত বশির উল্লাহ (৩৫) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-৩২ ব্লকের বাসিন্দা মৃত ফজু মিয়ার ছেলে। তবে নিহত ব্যক্তি বিবাদমান কোনো সন্ত্রাসী দলের সদস্য কিনা তা নিশ্চিত করতে পারেননি পুলিশের এই পরিদর্শক।

বিজ্ঞাপন

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এইচ-৩২ ব্লকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা ও আরএসও এর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে ৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের আইওএম হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠায়। পরে সকালে আশংকাজনক অবস্থায় সেখানে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা ও আরএসও এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ঘটনার কারণ নিশ্চিত এবং জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/এআই/এমও

রোহিঙ্গা ক্যাম্প রোহিঙ্গা নিহত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর