Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সুবোধ বালকের মত গণতন্ত্রের পথে আসুন’

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৩ ১৯:২৩

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, স্যাংশন এসেছে। আরও আসবে। ভিসা বন্ধ হয়েছে। চপেটাঘাত আরও আসবে। যদি আবারও মিথ্যা মামলার পথে হাঁটেন। সুতরাং সুবোধ বালকের মতো গণতন্ত্রের পথে আসুন।

তিনি বলেন, নিরপেক্ষ জনগণের পক্ষে আসুন, ভোটাধিকার নিশ্চিত করুন। নির্বাচিত সরকার নিশ্চিত করুন। দেশের জন্য ভাল হবে। আন্তর্জাতিকভাবে বাংলাদেশের যে মানহানি ও অপমান হয়েছে সেখান থেকে রেহাই পাবেন।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সারাদেশে লোডশেডিং, বিদ্যুৎখাতে দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে মহাখালী বাসস্ট্যান্ডে পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু বলেন, এখন আর আওয়ামী লীগের কোনো রাজনীতি নেই। জনগণের সঙ্গে তাদের সম্পর্ক নেই। তাদের সব নির্ভরশীলতা এখন পুলিশের একাংশের ওপর। যারা এখনও এই সরকারকে অবৈধ, দখলদার ও অনির্বাচিতদের ক্ষমতায় রাখার জন্য বেআইনি কাজ করছেন। যারা সরকারকে সাপোর্ট দিচ্ছেন তাদের বলছি, এসব বন্ধ করুন। দেশের জনগণ এখন জেগে উঠেছে। জনগণের আন্দোলনে শামিল হয়ে যান। এই আন্দোলন সবার। জনগণের বিপক্ষে অবস্থান নিলে সেই ফল ভালো হয় না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, আমাদের নেতাদের বিরুদ্ধে হয়রানি ও মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দমন, নিপীড়ন ও মিথ্যা মামলা দিয়ে আমাদের দমিয়ে রাখা যাবে না। নির্দলীয় তত্ত্বাধায়ক সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম, আন্দোলন চলবে।

তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে যদি বাধা দেওয়া হয় তবে পাল্টা আঘাত করা হবে। জনগণ আমাদের সঙ্গে এবং এদের বিচার চায়। সারাবিশ্ব এদের বিদায় চায়। আমরা রাজপথে আছি এবং থাকব। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিদায় করে আমরা দেশকে কলঙ্কমুক্ত করব। আমাদের বিজয় সুনিশ্চিত। ভোটচোর সরকারকে আমরা বিদায় করবোই।

পথ সভায় আরও বক্তব্য দেন সদস্য সচিব আমিনুল ইসলাম, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালসহ প্রমুখ।

সারাবাংলা/এসজে/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর