Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলছাত্রকে হত্যার বিচার দাবিতে সহপাঠী-শিক্ষকদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২৩ ১৮:১৭

চাঁপাইনবাবগঞ্জ: বাইসাইকেল চালানো নিয়ে বাকবিতণ্ডার জেরে নবম শ্রেণির ছাত্র সিহাব আলীকে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বুধবার (১৪ জুন) সকালে শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দুর্লভপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে হত্যার বিচারের দাবিতে বক্তব্য রাখেন, শিক্ষক, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। এসময় অঝোরে কান্নায় ভেঙে পড়েন নিহত স্কুলছাত্র সিহাবের বাবা-মাসহ সহপাঠী, শিক্ষক ও অভিভাবকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘হত্যার এক সপ্তাহ পেরিয়ে গেলেও আসামিদের আটক করতে পারেনি পুলিশ। সাইকেল চালানো নিয়ে দ্বন্দ্বে তাকে পিটিয়ে হত্যা করা হয়। আমরা চাই, পুলিশ আসামিদের আটক করে নিহতের পরিবারের সদস্যের ন্যায়বিচার দিতে সহযোগিতা করবে।’

নিহত সিহাব আলীর বাবা সাইদুর রহমান বলেন, এক সপ্তাহ পেরিয়ে গেলেও আইনশৃঙ্খলা বাহিনীর তেমন তৎপরতা নেই। বরং আসামিদের আটক না করতেই নানরকম টালবাহানা করছে পুলিশ।

মানববন্ধনে বক্তব্য রাখেন- দুর্লভপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান, সহকারী শিক্ষক শাহিন আলী, দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম আজম, ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান আলী, নিহত স্কুলছাত্র সিহাব আলীর বাবা সাইদুর রহমান, মা সুফিয়া বেগম, স্থানীয় বাসিন্দা মুকুল ইসলামসহ শিক্ষার্থীরা।

দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেয় সহপাঠী শিক্ষার্থীরা।

গত ৭ জুন বিকেলে শিবগঞ্জ উপজেলার দুলর্ভপুর ইউনিয়নের মহলদার পাড়ায় সাইকেল চালানো নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে গঙ্গারামপুরের সিহাব আলীকে পিটিয়ে হত্যা করা হয়। নিহত সিহাব দুলর্ভপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনায় নিহতের বাবা সাইদুর রহমান পরদিন শিবগঞ্জ থানায় বাদি হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, ‘পুলিশ স্কুলছাত্র হত্যার মামলাটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করছে। এই মামলায় দুইজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের দু’দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। বাকিদের আটক করতে অভিযান চলছে।’

সারাবাংলা/এমও

মানববন্ধন সহপাঠী-শিক্ষক স্কুলছাত্র


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর