Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারুণ্যের সমাবেশের দিন মাঠে যুবলীগ-ছাত্রলীগও

সারাবাংলা ডেস্ক
১৪ জুন ২০২৩ ২১:৫৩

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির তিন অঙ্গসংগঠনের তারুণ্যের সমাবেশের দিন চট্টগ্রামে কেন্দ্রের নির্দেশে যুবলীগ ‘শান্তি সমাবেশ’ ও ছাত্রলীগ ‘ছাত্র সমাবেশ’ করেছে।

বুধবার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর নিউমার্কেট মোড়ে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ শান্তি সমাবেশ করে। অন্যদিকে নগর ছাত্রলীগ পুরাতন রেলস্টেশন চত্বরে সমাবেশের পর বিক্ষোভ মিছিল বের করে। পরবর্তীতে নগরীর জামালখানে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুরের প্রতিবাদেও মিছিল করে ছাত্রলীগ।

শান্তি সমাবেশে কেন্দ্রীয় যুবলীগের সদস্য নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘বিরোধীদলের সব সমালোচনাকে পেছনে ফেলে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে রূপান্তর করে দেখিয়েছেন। আমরা দেশে কোনো ধরনের বিশৃঙ্খলা চাই না, শান্তি চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে আমরা শান্তি সমাবেশ করছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে আমরা শান্তি সমাবেশ করছি। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা শান্তির বাংলাদেশ প্রতিষ্ঠা করব।’

উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহজাহানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, জেলার সহ-সভাপতি দীপক কান্তি দত্ত, মিজানুর রহমান, শহীদুল আলম, মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর আলম, এরশাদ হোসেন ও এম এ খালেদ চৌধুরী এবং শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক জয়নাল আবেদিন।

এদিকে ছাত্র সমাবেশে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় বক্তব্য দেন, সহ-সভাপতি ইয়াসিন আরাফাত কচি, নোমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, সম্পাদকমন্ডলীর সদস্য আবু তারেক রনি, মিনহাজুল আবেদিন সানি, হাসান শাহরিয়ার, ওসমান গনি বাপ্পী, উপ-সম্পাদক শেখ সরফুদ্দিন সৌরভ, আবদুল হালিম মিতু, আরজু ইসলাম বাবু, কাজী মাহমুদুল ইসলাম রনি, সহ সম্পাদক হাসান আলী, শুভ ঘোষ, সৈয়দ আনিসুর রহমান, হাবিবুর রহমান হাবিব, কামরুল ইসলাম রাসেল, তৌফায়েল আহমেদ মামুন এবং সদস্য আরাফাত রুবেল, মাহমুদুর রশিদ বাবু, মোহাম্মদ সালাউদ্দিন, মমসাদ হোসেন রাব্বি, মোশারফুল হক পাভেল ও ইমাম উদ্দিন নয়ন।

বুধবার বিকেলে নগরীর কাজীর দেউড়ির মোড়ে বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশ’ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেই সমাবেশে যাবার পথে বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম কলেজের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় বাকলিয়া থানা ছাত্রদল ও চান্দগাঁও থানা যুবদলের নেতাকর্মীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর মিছিল নিয়ে সমাবেশের দিকে যাবার পথে ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশের ভাষ্য অনুযায়ী, ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালসহ অন্তত ৫০টি চিত্রকর্ম ভাংচুর করেছে।

সারাবাংলা/আরডি/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর