Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউরোপিয় ইউনিয়নের বিবৃতি ভিত্তিহীন: কৃষিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২৩ ২২:১১

ঢাকা: ইউরোপিয় ইউনিয়নের (ইইউ) পার্লামেন্টারিয়ানদের দেওয়া বিবৃতির সমালোচনা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ইইউ পার্লামেন্টারিয়ানদের বিবৃতি ভিত্তিহীন বলে তিনি মন্তব্য করেছেন।

বুধবার (১৪ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২৩-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে আব্দুর রাজ্জাক এ মন্তব্য করেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

আব্দুর রাজ্জাক বলেন, ‘ইউরোপিয় ইউনিয়নের ৬ জন পার্লামেন্টারিয়ান বিবৃতি দিয়েছে। আপনারা নিশ্চয়ই লক্ষ্য করেছেন, বিবৃতিটি পড়ে আমার মনে হয়েছে বিএনপির ইউরোপিয়ান কোনো শাখা এই বিবৃতি দিয়েছে। এই ভাষায়, এই বিষয় এবং এতো তথ্য ভুল, এতো মিথ্যাচার এবং এতো উদ্দেশ্য প্রণোদিত, এটি অত্যন্ত দুঃখজনক। একজন নাগরিক হিসেবে আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে ব্যথিত হয়েছি। ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টারিয়ানের কাছ থেকে আমি এই বিবৃতি আশা করিনি।’

‘ইউরোপিয় ইউনিয়ন বিবৃতিতে দেওয়া তথ্য এবং বক্তব্য যদি প্রমাণ করতে পারে, সংখ্যালঘুর উপর নির্যাতন করেছি তাদের নাগরিক অধিকার থেকে বঞ্চিত করেছি আমরা তার জন্য জবাব দেবো এবং যেকোনো শাস্তি আমরা মাথা পেতে নেবো। কিন্তু এই ধরণের মিথ্যাচার আমরা কখনও গ্রহণ করতে পারি না। আরও অনেক কথা তারা বলেছে এগুলোর কোনো ভিত্তি নাই’, বলেন কৃষিমন্ত্রী।

আমরা মুক্তিযুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছি উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যত রকম আন্তর্জাতিক ষড়যন্ত্রই হোক এবং স্বাধীনতা যুদ্ধের সময় তাদের আমরা পরাভূত করেছিলাম। অনেক বড় বড় শক্তি তারা, মুক্তিযুদ্ধের সময় সপ্তম নৌবহর পাঠিয়েছিলো, তারপরও আমরা বিজয়ী হয়েছি। সমস্ত ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছি, এটি অব্যাহত থাকবে। এদেশের আইন অনুযায়ী বিচারে খালেদা জিয়ার সাজা হয়েছে। তারা কি করে বলতে পারে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে!’

সারাবাংলা/এএইচএইচ/এমও

ইউরোপিয় ইউনিয়ন কৃষিমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর