Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁপাইনবাবগঞ্জে ৬ পুলিশ সদস্য বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুন ২০২৩ ০৮:৩০

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে হেরোইন উদ্ধারে গিয়ে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি হ্যান্ডকাফসহ পালানোর ঘটনায় ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১১ জুন) জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেওয়া ওই ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশের পক্ষ থেকে গঠন করা তদন্ত কমিটি প্রাথমিকভাবে দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ায় তাদের সাময়িক বরখাস্তের সুপারিশ করে। বুধবার (১৪ জুন) জেলা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়। পলাতক মাসুদ রানা সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী কোদালকাটি জেলাপাড়ার নাজিবুলের ছেলে।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- উপপরিদর্শক (এসআই) মাহবুব, জালাল উদ্দীন, নাসির উদ্দীন, সহকারী উপপরিদর্শক (এএসআই) নয়ন কৃষ্ণ হোড়, আব্দুল কাদের ও কনস্টেবল আনসার আলী।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৪ মে রাতে একটি মাদক মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত মাসুদ রানা নামে এক মাদক মামলার আসামিকে বিজিবির সহায়তায় গ্রেফতার করা হয়। পরে তাকে সঙ্গে নিয়ে দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশের একটি বিশেষ টিম।

সে সময় মাসুদের দুই হাতে একটি হ্যান্ডকাফ লাগানো ছিল। একপর্যায়ে পুলিশ সদস্যদের ফাঁকি দিয়ে মাসুদ হ্যান্ডকাফ নিয়েই দৌড়ে অন্ধকারের হারিয়ে যান। পুলিশ পিছু নিলেও তাকে ধরতে পারেনি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ জানান,পুলিশের গঠিত তদন্ত কমিটি অভিযানে যাওয়া পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বে গাফেলতির প্রমাণ পেয়েছে। এ ঘটনায় সদর মডেল থানার মোট ছয় পুলিশ সদস্যকে প্রাথমিকভাবে বরখাস্ত করা হয়েছে। এর আগে ২৭ মে ছয় পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর