Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝড়ের কবলে পড়ে ডুবে গেল যাত্রীবাহী লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুন ২০২৩ ১৩:৩৬

বরিশাল: ঝড়ের কবলে পড়ে বরিশালের মেহেন্দিগঞ্জের কাজিরহাটে এমভি ইনজাম নামের একটি লঞ্চ ডুবে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহত বা নিখোঁজের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১৫ জুন) সকার সাড়ে ৭টার দিকে কাজিরহাট থানাধীন পূর্ব ভংগা সংলগ্ন লতা নদীতে এ দুর্ঘটনা ঘটে। কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জুবাইর আহমেদ বলেন, বৃহস্পতিবার সকালে লঞ্চটি হিজলার টেক থেকে ১৫-২০ জন যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশে রওয়ানা দেয়। সেখান থেকে বরিশালের দিকে যাওয়ার কথা ছিল। তবে লতা ঘাটে পৌঁছানোর পূর্বে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে গেলে চালক লঞ্চটিকে পূর্ব ভংগা সংলগ্ন নদীর চরে উঠিয়ে দেয়। এরপর যাত্রীরা লঞ্চটি থেকে নিরাপদে নেমেও যায়। কিছুক্ষণ পর ঝড় শুরু হলে এটি কাত হয়ে ডুবে যায়।

তিনি আরও বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ সদস্যরা যায়। তবে সবাই লঞ্চ থেকে নেমে যাওয়ার কারণে কোনো হতাহতের ঘটনা নেই।

এমভি ইনজামের যাত্রী স্কুলশিক্ষক মো. নাঈম বলেন, তার স্ত্রী ও শাশুড়িসহ ভংগা ঘাট থেকে লঞ্চে ওঠেন। ছাড়ার সময় ঝড়ের তাণ্ডব শুরু হয়। একপর্যায়ে বাতাসের ধাক্কায় লঞ্চটির পেছনের অংশ তলিয়ে যায়। যাত্রীরা অনেকে নদীতে ঝাঁপ দেয়, কেউ আবার তীরে উঠে আসে।

হিজলা-বরিশাল রুটে চলাচলকারী এমভি ইনজাম লঞ্চের সুকানি নিজাম বলেন, সকাল সাড়ে ৬টার দিকে হিজলা থেকে ১৬ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে যাত্রা শুরু করি। সকাল সাড়ে ৭টার দিকে কোনো কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হয়। এতে লঞ্চের তলা ফেটে যায়। দ্রুত পাড়ে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেই। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সবাই নিরাপদে আছেন। আশা করছি আজকের মধ্যে লঞ্চ মেরামত করে কালকের মধ্যে বরিশালে পৌঁছাতে পারব।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, লঞ্চডুবির ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লঞ্চটি থেকে যাত্রীরা নিরাপদে পাড়ে নেমেছেন। ঝড়ে লঞ্চটির পেছনের অংশ ডুবে যায়। ডুবে যাওয়া অংশ তুলতে এরই মধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএমএস/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর