Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রশাসন নীরব থাকায় প্রাণ দিতে হয়েছে নাদিমকে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জুন ২০২৩ ২০:১১

চট্টগ্রাম ব্যুরো: জামালপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এসেছে চট্টগ্রামের এক বিক্ষোভ সমাবেশ থেকে।

শনিবার (১৭ জুন) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সিইউজের সভাপতি তপন চক্রবর্তী বলেন, ‘জামালপুরের পুলিশ সুপার একটি টক শোতে বলেছেন, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড নাকি বিচ্ছিন্ন ঘটনা। পুলিশ চাইলে হত্যাকাণ্ডের এক ঘণ্টার মধ্যে জড়িত সবাইকে গ্রেফতার করতে পারতো। সাংবাদিক নাদিম এর আগে লাইভে এসে তার জীবনের নিরাপত্তা চেয়েছিল পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে, কিন্তু প্রশাসন নীরব ছিল।’

সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ‘আমাদের সহকর্মী গোলাম রাব্বানী নাদিমকে গত বুধবার রাতে নির্মমভাবে হত্যা করা হয়েছে। একজন সাংবাদিকদের ওপর যখন এ ধরনের নির্মম আচরণ হয় তখন সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তাহীনতার কথাটা সবার সামনে চলে আসে। সাংবাদিকদের স্বার্থে আমাদের সকলের ঐক্যবদ্ধ থাকা দরকার।’

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক সাইদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন- চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, যুগ্ম-সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, ক্রীড়া সম্পাদক সোহেল সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সিইউজের সিনিয়র সহ সভাপতি রুবেল খান,সদস্য হামিদ উল্লাহ, সুবল বড়ুয়া, সাবেক যুগ্ম-সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক ও দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এমও

নাদিম প্রশাসন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর