Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে পুলিশ পরিচয়ে ডলার প্রতারণা, প্রতারক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জুন ২০২৩ ২৩:৫৪

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ পরিচয়ে দুই প্রবাসীর সঙ্গে ডলার এনডোর্সমেন্টের মাধ্যমে প্রতারণার সময় ইমন সরদার (২৪) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১৮ জুন) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, প্রতারক ইমন সরদারের বাড়ি রাজবাড়ীতে। তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে অবস্থান করছিলেন। সেখানে দুবাই প্রবাসী দুই যাত্রী মো. রিয়াদ ও ওয়াজকোরনী বাচ্চুর পাসপোর্টে ডলার এনডোর্সমেন্ট করছিলেন। এ সময় বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা সদস্যদের বিষয়টি সন্দেহ হয়। কারণ, প্রতারক ইমন সরদারের পরনে পুলিশের টি-শার্ট, কাঁধে পুলিশের একটি ব্যাগ ছিল। এমনকি তার চলাফেরাও সন্দেহজনক মনে হচ্ছিল। তখন তাকে ধরে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে আনা হয়।

মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, এরপর প্রতারক ইমন সরদারকে বিশদ জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রতারণার বিষয়টি শিকার করেন। এ সময় তার কাছ থেকে প্রায় এক লাখ টাকা, ডলার এনডোর্সমেন্টের একটি সিল (যেখানে লেখা ভাই ভাই মানি চেঞ্জার লিমিটেড), পুলিশের কাঁধ ব্যাগ ও মোবাইল উদ্ধার করা হয়।

অপরদিকে, যাত্রীরা জানান, এয়ার এরাবিয়া বিমানযোগে ওই দুই যাত্রীর বিকেলের ফ্লাইটে দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু তাদের পাসপোর্টে পাঁচশ’ ডলারের এনডোর্সমেন্টের ভুয়া সিল দেওয়া হলেও প্রতারক তাদের ডলার দেয়নি। যার কারণে তাদের ফ্লাইটও বাতিল হয় এবং তারা দুবাই যেতে পারেননি।

বিজ্ঞাপন

প্রতারক ইমন সরদারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান জিয়াউল হক।

সারাবাংলা/এসজে/পিটিএম

গ্রেফতার পুলিশ প্রতারণা শাহজালাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর