Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণঅধিকার পরিষদে ভাঙন, রেজা কিবরিয়াকে সরিয়ে রাশেদকে আহ্বায়ক

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ জুন ২০২৩ ০১:০৬

ঢাকা: নুরুল হক নুর ও ড. রেজা কিবরিয়ার দ্বন্দ্বে গণঅধিকার পরিষদে ভাঙন দেখা দিয়েছে। সংগঠনের আহ্বায়ক রেজা কিবরিয়াকে সরিয়ে ১নং যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে। সোমবার (১৯ জুন) গণঅধিকার পরিষদের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার রাতে দলীয় সিদ্ধান্ত প্রকাশ্যে আসার আগেই নুরুল হক নুর রেজা কিবরিয়াকে দোষারোপ করে ফেসবুকে স্ট্যাটাস দেন। রাত ১২টার পরে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে ওই বিজ্ঞপ্তি গণমাধ্যমে আসে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯ জুন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় পরিষদের সভা অনুষ্ঠিত হয়। গণঅধিকার পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহ এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সদস্য সচিব নুরুল হক নূর। সভায় সাংগঠনিক আলোচনা ছাড়াও গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার বিভিন্ন রাজনৈতিক তৎপরতায় উদ্ভূত পরিস্থিতি ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। উদ্ভূত পরিস্থিতিতে দলের নিয়মিত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য ১নং যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁনকে সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়।

এর আগে, সোমবার রাতে ‘বিএনপি ভেঙে প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নে বিভোর রেজা কিবরিয়া’ এমন অভিযোগ করে ফেসবুকে স্ট্যাটাস দেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর। স্ট্যাটাসে সাবেক ডাকসু ভিপি নুর তার দলের আহ্বায়ক রেজা কিবরিয়ার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘টাকার লোভে সরকারের গোয়েন্দা সংস্থার ফাঁদে পড়ে তিনি বিএনপি ভেঙে প্রধানমন্ত্রী হওয়ার দুঃস্বপ্নে বিভোর। আমরা সেটাতে সমর্থন না দেওয়ায় আমাকে নিয়ে মিথ্যাচার করে নেতা-কর্মীদের মধ্যে বিভাজন তৈরি করে গণঅধিকার পরিষদে ভাঙন ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। নিশ্চয়ই আপনারা অবগত আছেন, এই রেজা কিবরিয়ার কারণেই গণফোরামও ভেঙেছিল।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২১ সালের ২৬ অক্টোবর গণঅধিকার পরিষদের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পান রেজা কিবরিয়া। এর আগে ২০১৮ সালে জাতীয় নির্বাচন সামনে রেখে গণফোরামে যোগ দেন রেজা কিবরিয়া। কিন্তু ২০২১ সালের ফেব্রুয়ারিতে তিনি দলটি থেকে পদত্যাগ করেন।

সারাবাংলা/ইএইচটি/আইই

টপ নিউজ রাশেদ খান রেজা কিবরিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর