Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিসিক নির্বাচন: ৯৬ কেন্দ্রের ফলাফলে এগিয়ে নৌকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জুন ২০২৩ ১৮:৪১

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। ১৯০টি ভোটকেন্দ্রর মধ্যে এখন পর্যন্ত ৯৬টির ফল জানা গেছে। এই ফলে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী এগিয়ে আছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫৮ হাজার ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল নাঙ্গল প্রতীকে পেছেন সাড়ে ২৪ হাজরের বেশি ভোট।

বুধবার (২১ জুন) সন্ধ্যায় সিসিক নির্বাচনী কর্মকর্তারা এ তথ্য জানান। তিনি বলেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচন মোট ১৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ৯৬টির ফলাফল পাওয়া গেছে। প্রাপ্ত ফলে নৌকা প্রতীক পেয়েছে ৫৮ হাজার ৩টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম। তার প্রতীক নাঙ্গল পেয়েছে ২৪ হাজার ৭৬৬টি ভোট। সব কেন্দ্রের ফল জানতে আরও সময় লাগবে।

এর আগে, বুধবার সকাল ৮টা থেকে ১৯০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। তবে সকালের দিকে ভোটারের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। দুপুরে নগরীর কয়েকটি কেন্দ্র পরিদর্শনকালে চোখে পড়েছে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি ছিল। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ইভিএমে ভোট দেন ভোটাররা। বৃষ্টি না থাকায় অনেকটা দুর্ভোগ ছাড়াই ভোটাররা ভোট দেন।

সিলেটের নির্বাচনী কর্মকর্তারা জানিয়েছেন, দুপুর ১২টার আগে ২৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে বেশিরভাগই নারী ভোটার। কোথাও কোথাও ইভিএমে ধীরগতিতে ভোটগ্রহণের অভিযোগ থাকলেও বেশিরভাগ ভোটার ভোট দিয়ে ইভিএমের প্রশংসা করেছেন।

সারাবাংলা/বিএস/এনএস

সিলেট সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর