Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে ৫ দিন আর্থিক প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জুন ২০২৩ ২৩:২৯

ঢাকা : পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ২৭ জুন আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ওই দিনসহ ২৮, ২৯ ও ৩০ জুন (মোট ৪ দিন) ঈদুল আজহার ছুটি থাকবে। এর পরদিন শনিবার ( ১ জুলাই) সাপ্তাহিক ছুটি একই দিন ব্যাংক হলিডে। ঈদ ও সাপ্তাহিক ছুটি সব মিলিয়ে আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে পাঁচ দিন।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করে দেশে কার্যরত সব আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশে ব্যাংকের সার্কুলারে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ২৭ জুনসহ ২৮, ২৯ ও ৩০ জুন বাংলাদেশে কার্যরত সব আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে এর পরদিন শনিবার (১ জুলাই) সাপ্তাহিক ছুটি থাকায় ওইদিনও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য গতকাল বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত সিদ্ধান্ত অনুযায়ী ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঈদুল আজহার ছুটি থাকবে। এই ছুটিতে ঈদের আগের দুই দিন ২৭ ও ২৮ জুন সীমিত পরিসরে ব্যাংক খোলার রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-ভাতা দেওয়া ও রপ্তানি বিল ক্রয়ের লক্ষ্যে পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগু‌লো খোলা থাকবে। এ সময় ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

সারাবাংলা/জিএস/একে

আর্থিক প্রতিষ্ঠান ঈদুল আজহা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর