Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধভাবে বালু তুলছে আ.লীগ নেতা, ভাঙন থেকে ঈদগাহ মাঠ রক্ষার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৩ ১৪:২৮

টাঙ্গাইল: কালিহাতীতে পৌলী নদী থেকে অবৈধভাবে বালু তোলার কারণে নদীভাঙন থেকে ঐতিহ্যবাহী ভুক্তাবার্তা ঈদগাহ মাঠ ও গ্রামরক্ষার দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। এলাকাবাসীর ব্যানারে শুক্রবার (২৩ জুন) সকালে ঈদগাহ মাঠে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কালিহাতী উপজেলার ভুক্তা, আকুয়া, সদর উপজেলার বার্তা, বেথর, বড়রিয়াসহ প্রায় ৬ গ্রামের ২ লাখ লোকের বসবাস। সম্প্রতি সহদেবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন পৌলী নদী থেকে অবৈধভাবে ড্রেজার ও ভেকু দিয়ে বালু উত্তোলন করেছেন। ফলে গ্রামবাসীর বসতভিটা, কৃষি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারঘাট নদীগর্ভে বিলীন হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

বক্তারা আরও বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জন্য গ্রামবাসী নিষেধ করলেও বালু ব্যবসায়ীরা তা মানছে না। বাধা দিতে গেলেই গ্রামবাসীর ওপর হামলা-মামলার হুমকি দিচ্ছে তারা।’ এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য স্থানীয় প্রশাসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

এসময় উপস্থিত ছিলেন- বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম, সহদেবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য শামীম, গালা ইউনিয়নের ইউনিয়ন পরিষদের সদস্য তন্ময়, পলাশ তালুকদারসহ এলাকাবাসী।

সারাবাংলা/এমও

আ.লীগ নেতা ঈদগাহ মাঠ বালু ভাঙন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর